ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

অস্ট্রেলিয়ান ওপেনে জয় দিয়ে নাদাল-ওসাকার শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৩৭, ১৮ জানুয়ারি ২০২২

রেকর্ড ২১তম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্যে কোর্টে নেমে শুরুটা দাপটের সাথেই করেছেন রাফায়েল নাদাল। অপরদিকে নারীদের বিভাগে বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকার শুরুটাও হয়েছে জয় দিয়ে।

সোমবার থেকে অস্ট্রেলিয়ায় শুরু হওয়া বছরের প্রথম গ্র্যান্ডস্ল্যামের প্রথম রাউন্ডে যুক্তরাষ্ট্রের মার্কোস গিরোনকে ৬-১, ৬-৪, ৬-২ গেমে উড়িয়ে দিয়ে সহজেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন স্প্যানিশ তারকা নাদাল।

করোনার প্রতিষেধক টিকা নিয়ে বিতর্কে বর্তমান চ্যাম্পিয়ন নোভাক জকোভিচকে দেশে ফেরত পাঠিয়ে দিয়েছে অস্ট্রেলিয়ান কর্তৃপক্ষ। অন্যদিকে ইনজুরির কারণে খেলতে পারছেন না সুইস সেনসেশন রজার ফেদেরার। 

এই সুযোগে মেলবোর্ন পার্কে শিরোপা জেতার পথে মূল এই দুই প্রতিদ্বন্দ্বীর সাথে লড়াইয়ে নামতে হচ্ছেনা নাদালকে। আর এতেই সর্বকালের সর্বোচ্চ স্ল্যাম রেকর্ড জেতার পথও অনেকটাই সুগম হয়ে গেছে নাদালের। 
সাবেক চ্যাম্পিয়ন হিসেবে একমাত্র নাদালই এবারের ড্র’তে টিকে রয়েছেন। বিশ্বের ৬৬ নম্বর গিরোনের বিপক্ষে দুর্দান্ত এক সূচনা করে নিজের লক্ষ্যের জানানই দিলেন নাদাল।

তৃতীয় রাউন্ড নিশ্চিতের ম্যাচে ষষ্ঠ বাছাই নাদাল ওয়াইল্ড কার্ডপ্রাপ্ত থানাসাই কোকিনাকিও ও কোয়ালিফায়ার ইয়ানিক হানমানের মধ্যকার বিজয়ীর মোকাবেলা করবেন।

এদিকে, নারীদের বিভাগে বর্তমান চ্যাম্পিয়ন নাওমি ওসাকা প্রথম রাউন্ডে কলম্বিয়ান ক্যামিলা ওসোরিওকে ৬-৩, ৬-৩ গেমের সরাসরি সেটে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। 

রড লেভার এরিনাতে কলম্বিয়ান প্রতিপক্ষের বিপক্ষে অনেকটা অপ্রত্যাশিত প্রতিরোধের মুখে পড়েছিলেন জাপানীজ নাম্বার ওয়ান। প্রথম সেটে ৫-০ গেমের লিড নিলেও পরপর দুটি সার্ভিস ব্রেক করে দারুণভাবে লড়াইয়ে ফিরে আসেন ওসোরিও। তবে শেষ পর্যন্ত তা আর ধরে রাখতে পারেননি।

ম্যাচ শেষে ১৩তম বাছাই ওসাকা বলেন, ‘এখানে খেলতে আসাটা সবসময়ই আমার কাছে বিশেষ কিছু। আমি মনে করি, ওসোরিও দুর্দান্ত খেলেছে। সব মিলিয়ে এখানে আবারও খেলতে পেরে আমি দারুণ খুশী।’

অপর ম্যাচে অলিম্পিক বিজয়ী বেলিন্ডা বেনচিচ ৬-৪, ৬-৩ গেমে ফ্রান্সের ক্রিস্টিনা মালডেনোভিচকে এবং ১৫তম বাছাই এলিনা সেভিতলনো  ৬-১, ৭-৬ (৭/৪) গেমে ফিওনা ফেরোকে পরাজিত করেছেন।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি