ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

ফের ফিফটি হাঁকিয়েই ফিরলেন তামিম!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০১, ২২ জানুয়ারি ২০২২ | আপডেট: ২০:১৯, ২২ জানুয়ারি ২০২২

টানা দ্বিতীয় ফিফটি হাঁকালেন তামিম ইকবাল খান

টানা দ্বিতীয় ফিফটি হাঁকালেন তামিম ইকবাল খান

ব্যাটে ঝড় তুলেছিলেন আগের ম্যাচেও। বোলিংটা তেমন ধারালো না হওয়ায় জয় পায়নি তাঁর দল। তাই বলে দমে যাওয়ার পাত্র নন বেনি হাওয়েল। ইংলিশ ব্যাটিং অলরাউন্ডারের আরেকটি ঝোড়ো ইনিংসে ভর করে নিজেদের দ্বিতীয় ম্যাচে ঢাকার বিপক্ষে ১৬১ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে চট্টগ্রাম।

জবাব দিতে নেমে মোহাম্মদ শাহজাদকে হারালেও লোকাল হিরো তামিম ইকবালের ব্যাটিং ঝড়ে অভীষ্ট লক্ষ্যেই ছুটছে মিনিস্টার ঢাকা। পাওয়ার প্লে-তে ৪২ রান তোলা দলটির সংগ্রহ ১২ ওভারে ৩ উইকেটে ৭৫ রান।

আগের দিন ব্যাটে ঝড় তুললেও এদিন ১২ বলে মাত্র একটি চারের মারে ৯ রানে আউট হন শাহজাদ। যাতে ৪২ রানে প্রথম উইকেট হারায় ঢাকা। তবে আগের ম্যাচে ফিফটি হাঁকানো তামিম ইকবাল ফিফটি হাঁকিয়েছেন এদিনও। ৪২ বলে ছয়টি চার ও দুটি বিশাল ছক্কায় টানা দুই ম্যাচে ফিফটি হাঁকানো তামিম এদিনও আউট হন এর পরেই।

শরিফুল ইসলামের বলে সরাসরি বোল্ড হওয়ার আগে করেন ৪৫ বলে ৫২ রান। শরিফুলের তোপে পরের বলেই আউট হয়ে ফেরেন তামিমের সঙ্গী জহিরুল ইসলাম অমিও। ১২ বলে ১০ রান করেন তিনি। যাতে দলীয় ৭৩ ও ৭৪ রানেই জোড়া উইকেট হারিয়ে ধাক্কা খেল ঢাকা। 

এদিকে, আগের দিন মাত্র ২০ বলে ৪১ করা হাওয়েল এদিন খেলেন ১৯ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস। যাতে ছিল তিনটি ছক্কার সঙ্গে একটি চারের মার। ঢাকার বোলারদের বিপক্ষে এদিন ব্যাটে ঝড় তোলেন আরেক ইংলিশ উইল জ্যাকসও। ২৪ বলে দুটি ছক্কা ও ছয়টি চারের মারে সর্বোচ্চ ৪১ রান করেন তিনি।

জ্যাকস-হাওয়েলের মতো এদিন ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সাব্বির রহমানও। দুটি করে দুর্দান্ত চার-ছয়ের মারে ১৭ বলে ২৯ রান করেন সাব্বির। এছাড়া আফিফ হোসাইন ১২ বলে ১২ এবং অধিনায়ক মেহেদী মিরাজ ২৫ বলে ২৫ রান করলে নির্ধারিত ওভার শেষে ওভার প্রতি ৮ রান রেট ছাড়ানো ওই স্কোর পায় ৮ উইকেট হারানো চট্টগ্রাম।

মিনিস্টার ঢাকার পক্ষে এদিন দারুণ বোলিং করেন পেসার রুবেল হোসাইন। ৪ ওভার হাত ঘুরিয়ে গুরুত্বপূর্ণ মুহূর্তে ব্রেকথ্রু এনে দেয়াসহ ২৬ রানের বিনিময়ে তুলে নেন ৩টি উইকেট। এছাড়া একটি করে উইকেট লাভ করেন আরাফাত সানি, ইসুরু উদানা, শুভাগত হোম ও মাহমুদউল্লাহ রিয়াদ। 

তবে বল হাতে এদিন কোনও সাফল্য পাননি একটি ওভার করে ১৭টি রান দেয়া অলরাউন্ডার আন্দ্রে রাসেল। দেখা যাক ব্যাট হাতে কিছু উপহার দিতে পারেন কিনা এই ক্যারিবীয় দানব।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি