ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ঘরের মাঠে বার্সেলোনার ড্র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৪৭, ১৮ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ১০:৪৮, ১৮ ফেব্রুয়ারি ২০২২

প্রায় ১৮ বছর পর ইউরোপা লিগে খেলতে নেমে ঘরের মাঠে নাপোলির সঙ্গে ড্র করলো বার্সেলোনা। তাতে লিগে টিকে থাকার লড়াইয়ে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়ে গেল জাভি হার্নান্দেজের দল।

বৃহস্পতিবার রাতে ক্যাম্প ন্যুয়ে শেষ ষোলোয় ওঠার প্লে-অফে নাপোলির বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে বার্সেলোনা। পিওতর জিয়েলিন্সকির গোলে পিছিয়ে পড়ার পর ফেররান তরেসের পেনাল্টির গোলে সমতায় ফেরে বার্সা। গত রোববার দুর্বল এস্পানিওলের মাঠে হারের মুখ থেকে কোনোমতে ড্র করেছিল তারা।

ম্যাচে ৬৭ ভাগ বল দখলে রেখে বার্সেলোনা মোট ২১টি শট নেয়, যার ৫টি ছিল লক্ষ্যে। অন্যদিকে নাপোলি ৪ শটের ৪টিই রাখে লক্ষ্যে।

ম্যাচের শুরু থেকে আক্রমণে গেলেও গোলমুখে গিয়ে খেই হারিয়ে ফেলছিলেন পেদ্রি, অবামায়েং, তোরেসরা। পাল্টা আক্রমণে ২৯তম মিনিটে এগিয়ে যায় নাপোলিই। পিওতর জিয়েলিন্সকির শট প্রথমে পা দিয়ে ঠেকিয়ে দিয়েছিলেন মার্ক-আন্ড্রে টের স্টেগেন। তবে ফিরতি বল পেয়ে সেটা জালে জড়াতে ভুল করেননি এই পোলিশ ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ফিরেও নিজেদের মাঠে এলোমেলো খেলে বার্সা। অবশেষে ৫৯তম মিনিটে পায় কাঙ্ক্ষিত গোলের দেখা। নাপোলির ডি-বক্সে তাদের ডিফেন্ডার জুয়ান জেসুসের হাতে বল লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে সমতা টানেন তরেস। 

বদলি নামা উসমান দেম্বেলে ৭২তম মিনিটে ভালো একটি আক্রমণ শানান। কিন্তু তার ডি-বক্সে অবামেয়াংকে খুঁজে নেওয়ার প্রচেষ্টা যায় ভেস্তে। ৮৭তম মিনিটে ব্যবধান গড়ে দেওয়ার সুবর্ণ সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি তরেস। ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভ্রষ্ট শট নেন তরুণ এই ফরোয়ার্ড।

শেষ পর্যন্ত ১-১ গোলে ড্রয়ের হতাশা নিয়েই মাঠ ছাড়তে হয় স্বাগতিকদের।

আগামী বৃহস্পতিবার নাপোলির মাঠে মুখোমুখি হবে দল দুটি।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি