ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

পাকিস্তানকে গুড়িয়ে বদলা নিল মিতালীরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪৮, ৬ মার্চ ২০২২ | আপডেট: ১৫:৫৩, ৬ মার্চ ২০২২

নারী বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের একটি মুহূর্ত

নারী বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচের একটি মুহূর্ত

বিশ্বকাপের ঠিক আগে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বি-পাক্ষিক ওয়ানডে সিরিজে হারতে হয় মিতালীদের। তবে সিরিজের শেষ ম্যাচের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপের দু’টি প্রস্তুতি ম্যাচে জয় তুলে নেয় ভারতীয় নারী ক্রিকেট দল। সুতরাং বিশ্বকাপ শুরুর আগে প্রয়োজনীয় আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পেরেছিলেন মিতালীরা।

যদিও বিশ্বকাপ অভিযানের শুরুতেই ভারতকে পড়তে হয় পাকিস্তানের কঠিন চ্যালেঞ্জের সামনে। ভারত-পাকিস্তান ম্যাচে যে ক্রিকেটারদের বাড়তি স্নায়ুর চাপ সামলাতে হয়, সেটা আলাদা করে বলে দেয়ার প্রয়োজন হয় না। তবে সেই চাপ সামলে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত এক জয় তুলে নিল মিতালীর দল।

সেইসঙ্গে নিল কোহলিদের হারের প্রতিশোধও। গত টি-টোয়েন্টি বিশ্বকাপেই যে প্রথমবারের মতো পাকিস্তানের কাছে পরাজিত হয় ভারতের পুরুষ ক্রিকেট দল। এবার মেয়েদের ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তাকে হারিয়েই সেই হারের বদলা নিলেন মিতালীরা। 

নারী বিশ্বকাপে এ নিয়ে চারবার মুখোমুখি হল ভারত-পাকিস্তান। যার ৪টি ম্যাচেই জয় তুলে নিল ভরত। উল্লেখযোগ্য বিষয় হল- মেয়েদের ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে পাকিস্তান এখনও হারাতে পারেনি ভারতকে। এই নিয়ে ১১টি ম্যাচে মুখোমুখি হয় দুই প্রতিদ্বন্দ্বী দুই দেশ। এগার বারই ভারতের কাছে হারতে হয় পাকিস্তানকে।

রোববার মাউন্ট মঙ্গানুইতে টস জিতে আগে ব্যাটে নেমে ভারতের করা ৭ উইকেটে ২৪৪ রানর জবাব দিতে নেমে ৪৩ ওভারে ১৩৭ রানেই অল-আউট হয়ে যায় পাকিস্তান। যাতে ১০৭ রানের বড় ব্যবধানে জয়ী হয় ভারত। 

পাকিস্তানের হয়ে ওপেনার সিদরা আমীন ৬৪ বল খেলে ৩টি বাউন্ডারিতে সর্বোচ্চ ৩০ রান করেন। এছাড়া ডায়না বেগ করেন ২টি বাউন্ডারির সাহায্যে ৩৫ বলে ২৪ রান। 

ভারতের হয়ে রাজেশ্বরী গায়কোয়াড একাই ৩১ রানে ৪টি উইকেট শিকার করেন। এছাড়া ঝুলন গোস্বামী ২৬ রানে ২টি, স্নেহ রানা ২৭ রানে ২টি, মেঘনা সিং ২১ রানে ১টি এবং দীপ্তি শর্মা ৩১ রানে ১টি উইকেট দখল করেন।

দলের প্রয়োজনের সময় ৫৯ বলে ৬৭ রানের ঝকঝকে ইনিংস খেলে ম্যাচের সেরা ক্রিকেটারের পুরস্কার জেতেন পূজা বস্ত্রকার। এছাড়া স্নেহ রানা ৫৩ ও স্মৃতি মান্ধানা ৫২ রানের ইনিংস খেলেন। পাকিস্তানের পক্ষে নিদা দার ও নাশরা সান্ধু ২টি করে উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি