ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

শেন ওয়ার্ন আর নেই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪, ৪ মার্চ ২০২২ | আপডেট: ২০:৩২, ৪ মার্চ ২০২২

শেন ওয়ার্ন

শেন ওয়ার্ন

বড় একটা ধাক্কা খেল ক্রিকেট বিশ্ব। জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন অজি কিংবদন্তী স্পিনার শেন ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সেই মৃত্যুবরণ করলেন অস্ট্রেলিয়ার সাবেক এই ক্রিকেটার।

শুক্রবার (৪ মার্চ) নিজের কক্ষে তাকে অচেতন অবস্থায় পাওয়া যায়। ধারণা করা হচ্ছে, হার্ট অ্যাটাকেই ওয়ার্নের মৃত্যু হয়েছে। 

তাৎক্ষণিকভাবে তাঁকে হাসপাতালে নেয়া হলেও চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা চালিয়েও বাঁচাতে পারেননি এই কিংবদন্তীকে। মৃত্যুকালে থাইল্যান্ডে অবস্থান করছিলেন এই স্পিন গ্রেট।

কয়েক ঘণ্টা আগেও নিজ দেশেরই পূর্বসূরী ও আরেক অজি কিংবদন্তী ক্রিকেটার রড মার্শের মৃত্যুতে টুইট করেছিলেন ওয়ার্ন। 

টুইটে লেগ স্পিন কিংবদন্তী লিখেছিলেন, ‘রড মার্শ আর নেই শুনে ব্যথিত। তিনি আমাদের কিংবদন্তী ছিলেন, অনেক তরুণ ছেলে-মেয়ের অনুপ্রেরণা ছিলেন। শান্তিতে থেকো।’

কালজয়ী সেই টুইটের কয়েক ঘণ্টা অতবাহিত না হতেই মার্শের পথ ধরলেন ওয়ার্ন।

তার পরিবারের পক্ষ থেকে অবশ্য এই কঠিন সময়ে গোপনীয়তা রক্ষার অনুরোধ করা হয়েছে। তবে ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ক্রিকেট দুনিয়ায়। কেননা, ক্রিকেট ইতিহাসে সেরা লেগ স্পিনার হিসেবেই গণ্য করা হয় শেন ওয়ার্নকে। 

অতি সম্প্রতি ইংল্যান্ড ক্রিকেট দলের প্রধান কোচও হতে চেয়েছিলেন শেন ওয়ার্ন। স্কাই স্পোর্টস পডকাস্টে আলোচনাকালে ইংল্যান্ডের কোচ হবার আগ্রহ প্রকাশ করেন তিনি। ওয়ার্ন জানান, ইংল্যান্ডের কোচ হতে চাই। ইংলিশদের কোচ হবার এখনই আদর্শ সময়।

শেন ওয়ার্ন উইজডেন মনোনীত শতাব্দীর সেরা পাঁচ ক্রিকেটারের মধ্যে অন্যতম। তিনি ১৯৯২ থেকে ২০০৭ সাল পর্যন্ত দীর্ঘ ১৫ বছরের ক্যারিয়ারে ৭০৮টি টেস্ট উইকেট দখল করেন। এছাড়া ১৯৯৯ সালে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ী দলের সদস্যও ছিলেন এই কিংবদন্তী।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি