ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ম্যানইউকে পাত্তাই দিল না সিটিজেনরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০, ৭ মার্চ ২০২২

ম্যানচেস্টার ডার্বির একটি দৃশ্য

ম্যানচেস্টার ডার্বির একটি দৃশ্য

ইতিহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডকে পাত্তাই দিল না বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। কেভিন ডি ব্রুইনা ও রিয়াদ মাহারেজের জোড়া গোলে প্রিমিয়ার লিগে ৪-১ ব্যবধানের জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। 

রোববার রাতে নিজেদের ঘরের মাঠে সিটির শুরুটাও হয়েছিল দুর্দান্ত। ম্যাচের পাঁচ মিনিটেই অনেকটা মাঝমাঠ থেকে ইউনাইটেডের বক্সে ঢুকে পড়ে বার্নান্ডো সিলভার এ্যাসিস্টে সিটিজেনদের এগিয়ে দেন ডি ব্রুইনা। ইউনাইটেড অবশ্য সমতায় ফিরতে খুব একটা বেশী সময় নেয়নি। দুটি সুযোগ ব্যর্থ হবার পর কাউন্টার এ্যাটাক থেকে জেডন সানচোর কার্লিং শটে ২২ মিনিটে সমতায় ফিরে ইউনাইটেড। 

কিন্তু ছয় মিনিট পর আবারো এগিয়ে যায় সিটি। এবারো গোলদাতা ডি ব্রুইনা। এ্যান্থনি এলানগার ভুল পাসে বল পেয়ে ফিল ফোডেন শট নিলেও তা রুখে দেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। তবে বলটি ক্লিয়ার করতে ব্যর্থ হলে পোস্টের খুব কাছে থেকে বল পেয়ে আবারো সিটিকে এগিয়ে দেন ডি ব্রুইনা।

এরপর দ্বিতীয়ার্ধেও প্রায় পুরোটা সময় আধিপত্য দেখিয়েছে পেপ গার্দিওলার দল। ৬৮ মিনিটে জোরালো হাফ-ভলিতে দলের ব্যবধান ৩-১ করেন রিয়াদ মাহারেজ। আর ৯০ মিনিটে আলজেরিয়ার এই উইঙ্গার নিজের দ্বিতীয় গোলটি করলে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে সিটিজেনরা। 

এদিন অবশ্য ইউনাইটেডের মূল একাদশে স্বীকৃত কোনো স্ট্রাইকারই ছিল না। ইনজুরির কারণে ক্রিস্টিয়ানো রোনাল্ডো ও এডিসন কাভানি দলে ছিলেন না। মার্কোস রাশফোর্ড ছিলেন সাইড বেঞ্চে। পরিবর্তিত আক্রমণভাগে রাংনিক এলানগা ও সানচোকে মূল একাদশে খেলিয়েছেন। করোনা পজিটিভ হওয়ায় এদিন দলের বাইরে ছিলেন রাফায়েল ভারানে ও লুক শ-ও। যার ফলে দেখতে হল এমন হার।

এর আগে নভেম্বরে মৌসুমের প্রথম ডার্বিতেও ইউনাইটেডকে ২-০ গোলে পরাজিত করেছিল বর্তমান চ্যাম্পিয়নরা। আর এই জয়ে লিভারপুলকে আবারো ৬ পয়েন্টে ব্যবধানে পিছনে ফেলেছে টেবিলের শীর্ষে থাকা ম্যানসিটি।

দিনের আরেক ম্যাচে ধুঁকতে থাকা ওয়াটফোর্ডকে ৩-২ গোলে হারিয়ে ইউনাইটেডকে টপকে টেবিলের চতুর্থ স্থানে উঠে এল আর্সেনাল। ভিক্যারেজ রোডে মার্টিন ওডেগার্ডের গোলে ৫ মিনিটেই এগিয়ে যায় গানার্সরা। 

এর আগে ম্যাচ শুরুর সাথে সাথেই এমানুয়েল ডেনিসের গোলে এগিয়ে গিয়েছিল ওয়াটফোর্ড। কিন্তু অফসাইডের কারণে তা বাতিল হয়ে যায়। কয়েক মিনিট পরেই কিকো ফেমেনিয়ার ক্রসে কুচো হার্নান্দেজ দুর্দান্ত ওভারহেড কিকে ওয়াটফোর্ডের হয়ে সমতা ফেরান। 

৩০ মিনিটে আলেক্সান্দার লাকাজেত্তের সহায়তায় ইংলিশ স্ট্রাইকার বুকায়ো সাকা আবারো আর্সেনালকে এগিয়ে দেন। ব্রাজিলিয়ান উইঙ্গার গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে ৫২ মিনিটে সফরকারীরা ব্যবধান বাড়ায়। এই গোলেরও যোগানদাতা ছিলেন লাকাজেত্তে। ৮০ মিনিটে আর্সেনালের বদলী খেলোয়াড় এডি এনকেইটার শট পোস্টে লেগে ফেরত আসে। ম্যাচের শেষ ভাগে ৮৭ মিনিটে মৌসা সিসোকোর গোলে ওয়াটফোর্ড আশা জাগিয়ে তুললেও শেষ পর্যন্ত এই গোল আর কাজে আসেনি। 

এই জয়ে ইউনাইটেডকে এক পয়েন্টের ব্যবধানে পিছনে ফেলেছে মিকেল আর্তেতার আর্সেনাল। একইসাথে শীর্ষ চারে থেকে মৌসুম শেষ করারও আত্মবিশ্বাস জাগিয়ে তুলেছে দলটি। ২৫ ম্যাচে গানার্সদের সংগ্রহ এখন ৪৮ পয়েন্ট। অন্যদিকে রয় হজসনের ওয়াটফোর্ড এখনো তলানির থেকে দ্বিতীয় স্থানে অবস্থান করছে।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি