ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

বেনজেমার হ্যাটট্রিকে পিএসজির স্বপ্নভঙ্গ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৭, ১০ মার্চ ২০২২

প্যারিস সেইন্ট জার্মেইর স্বপ্ন ধূলিস্মাৎ করে দিয়ে উয়েফা চ্যাম্পিয়নস লিগের শেষ আটে উঠল রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে করিম বেনজেমার ৩ গোলে পিএসজিকে বিদায় করে দিয়েছে স্প্যানিশ জায়ান্টরা। যদিও প্রথমে এগিয়ে গিয়েছিল পিএসজিই। তবে বেনজেমার ১৮ মিনিটের টর্নেডো পারফর্মেন্সের কাছে বিবর্ণ হয়ে থাকলো মেসি-নেইমার-এমবাপেরা।

বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে দ্বিতীয় লেগে ৩-১ গোলে জিতে শেষ আটে উঠল রিয়াল মাদ্রিদ। প্রথম লেগে ১-০ গোলে জিতেছিল পিএসজি। দুই লেগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় পরের ধাপে গেল কার্লো আনচেলত্তির দল।

শেষ ষোলোর লড়াইয়ে পিএসজিকে তেমন সুযোগই দেয়নি রিয়াল। প্রথমার্ধে তাও সমানে সমান দাপট দেখাতে পেরেছে পিএসজি। কিন্তু দ্বিতীয়ার্ধে ফিরে একক আধিপত্য চলেছে রিয়ালের। পাশাপাশি নিজেদের ভুলেও গোল হজম করেছে ফ্রেঞ্চ ক্লাবটি।

ম্যাচের প্রথমার্ধে সমান ৮টি করে শট নিয়েছে দুই দলই। তবে গোলের দেখা পেয়েছে শুধু পিএসজি। ম্যাচের ৩৯ মিনিটের সময় নেইমারের বাড়ানো থ্রু বল ধরে নিখুঁত ফিনিশিংয়ে দলকে এগিয়ে দেন তরুণ ফরাসি স্ট্রাইকার কাইলিয়ান এমবাপে।

দ্বিতীয়ার্ধে ফিরে ৫৪তম মিনিটে আবারও জালের ঠিকানা খুঁজে নেন এমবাপে। কিন্তু তিনি ছিলেন অফসাইডে। ফলে গোল বাতিল হয়।

এরপরই আসে বেনজেমার সেই জাদুকরী ১৮ মিনিট। ম্যাচের ৬০তম থেকে ৭৮ মিনিটের মধ্যে হ্যাটট্রিক পূর্ণ করে দলকে জেতানোর পাশাপাশি শেষ আটের টিকিট এনে দেন এ ফরাসি তারকা। অবশ্য এতে বড় অবদান ছিল পিএসজির দুর্বল রক্ষণেরও।

ম্যাচের ৬০তম মিনিটে মার্কো ভেরাত্তির দূর থেকে দেওয়া ব্যাক পাসে ভড়কে যান পিএসজি গোলরক্ষক জিয়ানলুইজি ডনারুম্মা। দৌড়ে এসে তাকে চ্যালেঞ্জ জানান বেনজেমা। বল ক্লিয়ারের চেষ্টায় ডি-বক্সের আরেক পাশে পাস দেন ডনারুম্মা। সেখানে প্রস্তুত ছিলেন ভিনিসিয়াস জুনিয়র।

ফাঁকায় বলটি পেয়ে নিজের নিয়ন্ত্রণে নিয়ে বেনজেমাকে পাস দেন ব্রাজিলিয়ান এই তরুণ। ডি-বক্সের মাঝামাঝি জায়গা থেকে সহজেই সেটি গোলে পরিণত করেন বেনজেমা। পরে ম্যাচের ৭৬তম মিনিটে লুকা মদ্রিচের দুর্দান্ত পাসে ঘুরে দাঁড়িয়েই অসাধারণ শটে দুই লেগ মিলে স্কোরলাইন ২-২ করেন তিনি।

এর দুই মিনিটের মধ্যেই রিয়ালকে এগিয়ে দেন বেনজেমা। এবার তার পায়ে বল তুলে দেন পিএসজির ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোস। সহজ সুযোগ পেয়ে নিজের হ্যাটট্রিক পূরণ করেন বেনজেমা। যার সুবাদে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে তার গোলর সংখ্যা দাঁড়াল ৬৭টিতে।

বেনজেমার এমন জাদুকরী হ্যাটট্রিকের পর আর ঘুরে দাঁড়াতে পারেনি পিএসজি। 

যোগ করা সময়ের শেষ দিকে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার সুযোগ পেয়েছিলেন ম্যাচ জুড়ে বিবর্ণ থাকা মেসি। কিন্তু ফ্রি কিকে বল অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে উড়ে গেলে আর নায়ক হয়ে ওঠা হয়নি এই আর্জেন্টাইনের। আর ম্যাচে ফেরা হয়নি পিএসজির।

ফলে দুই লেগ মিলে ২-৩ গোলে পিছিয়ে থাকায় বিদায় নিতে হয় পিএসজিকে। ফলে অধরা চ্যাম্পিয়ন্স লিগ জয়ের স্বপ্ন আগেভাগেই ভেঙে গেল প্যারিসের ধনী ক্লাবটির।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি