ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ড্র করেও শেষ আটে ম্যানসিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৭, ১০ মার্চ ২০২২

প্রথম দেখায় গোল উৎসব করেছিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠেও এমন কিছুই প্রত্যাশা ছিল ক্লাবটির কাছ থেকে। কিন্তু হতাশার এক ড্র করেছে তারা। যদিও তাতে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে উঠতে সমস্যা হয়নি তাদের। 

দুই লেগ মিলিয়ে স্পোর্টিং লিসবনের বিপক্ষে ৫-০ গোলের বড় ব্যবধানে এগিয়ে পরের পর্বে উঠল পেপ গার্দিওলার দল।

বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে শেষ ষোলোর ফিরতি লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। যদিও এদিন সিটি কোচ বেশ পরীক্ষা-নিরীক্ষা চালান। কেভিন ডি ব্রুইনা ও রদ্রিকে বেঞ্চে বসিয়ে শুরু করেন ম্যাচ। তিন টিনএজার জেমস ম্যাকআটি, সিজি ইগান রিলে ও লুক এমবেটেকে শুরুর একাদশে রাখেন তিনি।

তাতে বল দখলে অনেকটা এগিয়ে থাকলেও প্রথমার্ধে সিটির আক্রমণে তেমন ধার ছিল না। ২৪তম মিনিটে প্রথম গোলের জন্য শট নিতে পারে তারা। বক্সের বাইরে থেকে ফিল ফোডেনের শট সহজেই ঠেকান গোলরক্ষক।

৩৮তম মিনিটে সুবর্ণ সুযোগ পেয়ে যান রাহিম স্টার্লিং। ফোডেনের থ্রু বল ধরে ওয়ান-অন-ওয়ানে ইংলিশ মিডফিল্ডারের শট রুখে দেন স্প্যানিশ গোলরক্ষক আন্তোনিও।

দ্বিতীয়ার্ধের শুরুতে রিয়াদ মাহরেজের পাস থেকে বল জালে পাঠান গাব্রিয়েল জেসুস। তবে ভিএআরের সাহায্যে অফসাইডের বাঁশি বাজান রেফারি।

৭৪তম মিনিটে এদেরসনের বদলি নামেন সিটির তৃতীয় পছন্দের গোলরক্ষক স্কট কারসন। একটু পর দারুণ সেভে জাল অক্ষত রাখেন তিনি। পাওলিনিয়োর প্রচেষ্টা পা বাড়িয়ে ঠেকিয়ে দেন ৩৬ বছর বয়সী এই ফুটবলার।

বাকি সময়ে আর কোনো সুযোগ তৈরি করতে পারেনি দু’দলই।

শেষ পর্যন্ত হতাশার ড্র নিয়েই মাঠ ছাড়লেও কোয়ার্টার ফাইনালে উঠতে সমস্যা হয়নি ম্যানসিটির।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি