ঢাকা, শুক্রবার   ১৭ মে ২০২৪

সিদ্ধান্ত পরিবর্তন, দেশে ফিরছেন না সাকিব (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ২১ মার্চ ২০২২

ব্যাটিং অনুশীলনে সাকিব আল হাসান

ব্যাটিং অনুশীলনে সাকিব আল হাসান

পরিবারের পাশে থাকতে আজ রাতেই দেশে ফেরার কথা ছিল বাংলাদেশ দলের অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসানের। তবে সিদ্ধান্ত পরিবর্তন করেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ ওয়ানডে ম্যাচে সাকিব খেলবেন বলেই জানিয়েছেন দলের সঙ্গে থাকা টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন।

সুজন সোমবার এক ভিডিও বার্তায় বলেন, সাকিব খেলার ব্যাপারে খুবই সিরিয়াস। মূলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ জয়ের আশা তৈরি হয়েছে। তাই সাকিবসহ দলের সবাই এখন দারুণ উত্তেজিত।

জানা গেছে, একমাত্র স্ত্রী উম্মে আহমদ শিশির ছাড়া সাকিবের তিন সন্তান, মা শিরিন আক্তার এবং শাশুড়িসহ বলতে গেলে পুরো পরিবারই হাসপাতালে ভর্তি। 

এ প্রসঙ্গে সুজন বলেন, “এটাতে তো কারো হাত নেই। পারিবারিক ব্যাপারটা তো সবার জন্যই খুব গুরুত্বপূর্ণ। ওর জন্যও গুরুত্বপূর্ণ। এজন্যই আসলে এমনটা হচ্ছে। ও টোটালি খেলতে চায়। খেলার ব্যাপারে খুবই সিরিয়াস। প্রথম ম্যাচে তো ম্যাচ সেরা হলো। দ্বিতীয় ম্যাচে ব্যাটিংয়ে রান করতে না পারলেও বোলিং ভালো হয়েছে। ও সিরিজ জিততে চায়।”

এদিকে, সাকিব না খেললে তার পরিবর্তে টিম ম্যানেজমেন্ট কাকে খেলাত- তা নিয়েই দেখা দিয়েছিল বড় প্রশ্ন। কেননা সাকিব না খেললে হয়তো একজন ব্যাটার কিংবা একজন বোলার কম নিয়ে খেলতে হতো দলকে। 

টিম ডিরেক্টর জানালেন, ওয়ানডে সিরিজ শেষ হলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেবেন সাকিব। তিনি বলেন, “ও জানে যে হঠাৎ করে ওকে ছাড়া আমাদের জন্য দল সাজানো কতটা কঠিন। এটা খুবই স্বস্তির ব্যাপার যে, সাকিব স্যাক্রিফাইস করছে আমাদের জন্য। আশা করি, তার বাসায় সবকিছু ঠিকঠাক থাকবে এবং সিরিজটা জিতব। ওয়ানডে সিরিজের পর সিদ্ধান্ত নিবে কখন যাবে, না যাবে।”

উল্লেখ্য, দুঃসময়ে পরিবারের পাশে থাকতে সোমবার রাতেই দক্ষিণ আফ্রিকা থেকে উড়াল দেয়ার কথা ছিল সাকিবের। এমনটাই জানিয়েছিলেন ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তবে সুজন বললেন, নিজ থেকেই সে সিদ্ধান্ত পরিবর্তন করেছেন সাকিব।

সাবেক এই অধিনায়ক বলেন, “যেহেতু ফ্যামিলিতে অনেকে অসুস্থ, একটা মেডিক্যাল ইমার্জেন্সির ব্যাপার আছে। মনে একটা দ্বিধা তো আছেই। আজকে ওর চলে যাওয়ার কথা ছিল, বাট সাকিব নিজেই সিদ্ধান্ত বদল করেছে যে, সে যাবে না এখন। তৃতীয় ম্যাচ খেলেই যাবে। এখন সাকিব যাচ্ছে না।”

এদিকে, রোববার দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটে জয় লাভ করে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করায় আগামী ২৩ মার্চ অনুষ্ঠিতব্য তৃতীয় ও শেষ ম্যাচটাই হতে যাচ্ছে সিরিজ নির্ধারনী ফাইনাল ম্যাচ। যে ম্যাচটি শুরু হবে বুধবার বাংলাদেশ সময় বিকেল ৫টায়, সেঞ্চুরিয়নের সুপারস্পোর্টস পার্কে।

উল্লেখ্য, এই মাঠেই গত ১৮ মার্চ অনুষ্ঠিত প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ৩৮ রানের ঐতিহাসিক জয় পেয়েছিল বাংলাদেশ দল। যা ছিল স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের প্রথম জয়।

ভিডিওতে দেখুন-

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি