ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

আর্জেন্টিনার রেকর্ড ভাঙলো ব্রাজিল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৩, ৩০ মার্চ ২০২২

বলিভিয়াকে তাদেরই মাঠে রীতিমত বিধ্বস্ত করেছে ব্রাজিল। লা পাজে উচ্চতার কারণে ব্রাজিলের খেলার গতি ছিল স্বাভাবিকের চেয়ে একটু মন্থর। তাতেই দিয়েছে চার চারটি গোল। এই জয়ে আর্জেন্টিনার সর্বোচ্চ পয়েন্টের রেকর্ড ভাঙলো তিতের দল। 

লা পাজে বাংলাদেশ সময় বুধবার ভোরে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ব্রাজিল। জোড়া গোল করেন রিচার্লিসন। লুকাস পাকেতা ও ব্রুনো গিমারেস করেন একটি করে।

এই জয়ে ১৭ ম্যাচে ব্রাজিলের পয়েন্ট হলো ৪৫। ২০০২ বিশ্বকাপের বাছাইপর্বে আর্জেন্টিনার ৪৩ পয়েন্ট ছিল আগের রেকর্ড।

২৪তম মিনিটে ব্রাজিলকে এগিয়ে নেন পাকেতা। গিমারেসের পাস ধরে চমৎকার ফিনিশিংয়ে বাকিটা সারেন তিনি। ৪৫তম মিনিটে ব্যবধান বাড়ান রিচার্লিসন। ফাবিনিয়োর কাছ থেকে ডান প্রান্তে বল পেয়ে এন্টনি স্কয়ার পাস দেন তাকে। বল জালে জড়াতে ভুল করেননি অরক্ষিত এই ফরোয়ার্ড। তাতে ২ গোলের লিড নিয়ে বিরতিতে যায় ব্রাজিল।

দ্বিতীয়ার্ধের শুরুতে ব্রাজিলকে চেপে ধরে বলিভিয়া। ৪৭তম মিনিটে তারা গোল প্রায় পেয়েই যাচ্ছিল। তবে মার্সেলো মোরেনোর হেড দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন আলিসন। 

৬৮তম মিনিটে ব্যবধান ৩-০ করেন ব্রুনো গিমারেস। লুকাস পাকেতার বাড়ানো বলে ডান পায়ের শটে গোল করেন নিউক্যাসল ইউনাইটেডের এই মিডফিল্ডার। ব্রাজিলের জার্সি গায়ে এটি তার প্রথম গোল। 

৭৫তম মিনিটে দুই দলই হাতছাড়া করে দারুণ সুযোগ। তবে শেষ দিকে ব্যবধান আরও বাড়ান রিচার্লিসন। আর্থারের শর্ট দূরের পোস্টে পেয়ে যায় অরক্ষিত এই ফরোয়ার্ড। আলতো টোকায় বাকিটা সারেন ব্রাজিলের ২৪ বছর বয়সী এই তারকা।

এতে ০-৪ গোলের ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি