ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বেনফিকাকে উড়িয়ে সেমির পথে লিভারপুল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৫৪, ৬ এপ্রিল ২০২২

চ্যাম্পিয়নস লিগের প্রথম কোয়ার্টার ফাইনালে বেনফিকার বিপক্ষে পরিষ্কার ফেভারিট ছিল লিভারপুলই। তবে নিজেদের মাঠে উজ্জীবিত পারফরম্যান্সে ঘুরে দাঁড়ানোর আভাস দিলেও শেষ রক্ষা হয়নি বেনফিকার। ১৯৮৪ সালের পর লিগে দলটির বিপক্ষে প্রথম জয় দেখলো লিভারপুল। তাতে সেমির পথে এক পা দিয়েই রাখলো অলরেডরা।

মঙ্গলবার রাতে পর্তুগালের লিসবনে কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ৩-১ গোলে জিতেছে ইয়ুর্গেন ক্লপের দল। ইংলিশ ক্লাবটির হয়ে গোল করেন ইব্রাহিমা কোনাতে, সাদিও মানে ও লুইস দিয়াস। মহাগুরুত্বপূর্ণ ম্যানচেস্টার সিটির মুখোমুখির আগে এই জয় উজ্জিবিত করবে লিভারপুলকে।

ম্যাচের সপ্তদশ মিনিটে সাফল্য পায় সফরকারীরা। অ্যান্ড্রু রবার্টসনের কর্নারে ছয় গজ বক্সের মুখে লাফিয়ে হেডে বল জালে পাঠান ফরাসি ডিফেন্ডার ইব্রাহিমা কোনাতে। ২৪তম মিনিটে সুযোগ হারান দিয়াস। নাবি কেইতার দারুণ পাসে বল পেয়ে কাছ থেকে কলম্বিয়ান ফরোয়ার্ডের প্রচেষ্টা ফিরিয়ে দেন গোলরক্ষক।

৩৪তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয় লিভারপুলের। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সে হেডে মানেকে দেন দিয়াস। কাছ থেকে সহজেই বাকিটা সারেন সেনেগালের ফরোয়ার্ড। বিরতির আগে সুবর্ণ সুযোগ নষ্ট করেন সালাহ।

দুই গোলে এগিয়ে থাকা লিভারপুলের মনোযোগে দ্বিতীয়ার্ধের শুরুতে ঘাটতি দেখা দেয়। ৪৯ মিনিটে সে সুযোগটা নেন গ্রুপ পর্বে বার্সেলোনাকে ঘোল খাওয়ানো ডারউইন নুনিয়েজ। তাতে ড্রয়ের শঙ্কা চেপে বসেছিল অলরেড শিবিরে।

৬০তম মিনিটে আবার বিপদে পড়তে বসেছিল সফরকারীরা। বেনফিকার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড এভেরতনের নিচু শট ঝাঁপিয়ে ঠেকান তার স্বদেশি গোলরক্ষক আলিসন। পাঁচ মিনির পর লিভারপুল ডিফেন্ডার ভার্জিল ফন ডাইকের চ্যালেঞ্জে ডি-বক্সে নুনেস পড়ে গেলে পেনাল্টির আবেদন করে স্বাগতিকরা, তবে রেফারির সাড়া মেলেনি।

ম্যাচের তিন মিনিট বাকি থাকতে দারুণ গোলে জয় নিশ্চিত করেন দিয়াস। কেইতার থ্রু বল ধরে এগিয়ে আসা গোলরক্ষকের বাধা এড়িয়ে দুরূহ কোণ থেকে বাঁ পায়ের শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

তাতে ৩-১ গোলের জয় নিয়ে পর্তুগালের মাটি ছাড়ে ক্লপের দল। আগামী বুধবার অ্যানফিল্ডে হবে শেষ আটের ফিরতি লেগ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি