ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে মুশফিকের ৫ হাজার রান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:১৮, ১৮ মে ২০২২ | আপডেট: ১৫:৫০, ১৯ মে ২০২২

মুশফিকুর রহিম

মুশফিকুর রহিম

প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন মুশফিকুর রহিম।

চট্টগ্রামে শ্রীলঙ্কার বিপক্ষে বুধবার টেস্টের চতুর্থ দিনে রেকর্ড গড়েন তিনি। ইনিংসের ১২৩তম ওভারে  লঙ্কান পেসার অসিথা ফার্নান্দোর বলে উইকেটের পিছনে খেলে দৌড়ে ২ রান নিয়ে এই মাইলফলক ছুঁয়ে ফেলেন মুশফিক।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে মাঠে নামার আগে বাকি ছিল ১৫ রান, অনায়াসেই পেরিয়ে গেছেন। এই ৫০০০ হাজার রান পূরণ করতে মুশফিকের লেগেছে ৮১ ম্যাচ এবং ১৪৯ ইনিংস।

এই মাইলফলক পূরণের পথে মুশি হাঁকিয়েছেন ২৬ ফিফটিসহ ৭ সেঞ্চুরি। পাশাপাশি তার নামের পাশে ৩টি ডাবল সেঞ্চুরিও রয়েছে। টেস্টে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের মালিকও এখন মুশফিক।

১১তম সেঞ্চুরি হাকানো তামিমই হতে পারতেন প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে টেস্টে ৫ হাজার রানের মাইলফলক স্পর্শকারী। কিন্তু ১৩৩ রান করার পরও তিনি পারলেন না ইতিহাসে নাম লেখাতে। 

হাতের পেশিতে টান পড়ায় আউট না হয়েও ক্রিজ ছাড়তে হয় ওয়ানডে অধিনায়ককে। যাতে সুযোগ আসে মুশির সামনে। যা তিনি কাজে লাগালেন ভালোভাবেই। 

ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে। তা না হলে মাত্র ১৯টি রানই দূরে ছিলেন তামিম। অন্যদিকে ৬৮ রান দূরে ছিলেন মুশফিক। সেখান থেকে প্রতিদ্বন্দ্বী তামিমের সংগেই ৩৬ রানের জুটি গড়ার পর লিটন দাসের সঙ্গে গড়েন দেড় শতাধিক রানের এক অনবদ্য জুটি। 

যে জুটি গড়ার পথে নিজের ২৬তম টেস্ট ফিফটি পূরণ করার পর প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে নাম লেখান ৫ হাজারি ক্লাবেও।

এসবি//এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি