ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

নিষ্ফলা ড্রয়ের পথে চট্টগ্রাম টেস্ট

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৪১, ১৯ মে ২০২২

দৃঢ়তার পরিচয় দিচ্ছেন দীনেশ চান্দিমাল

দৃঢ়তার পরিচয় দিচ্ছেন দীনেশ চান্দিমাল

তাইজুল ইসলামের দাপুটে বোলিংয়ের পরও সফরকারীদের এখনও অলআউট করতে পারেনি টাইগাররা। তাইতো নিষ্ফলা ড্রয়ের পথেই হাঁটছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি।

স্বাগতিকদের চেয়ে ৬৮ রানে পিছিয়ে থাকা শ্রীলঙ্কা ২ উইকেটে ৩৯ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শেষ করে। নতুন দিনে ব্যাট হাতে নেমে কুশল মেন্ডিস ছিলেন আগ্রাসী মেজাজেই। ৪৩ বলে ৮টি চারের মারে ৪৮ রান করে আউট হন এই ডানহাতি। প্রথম সেশনে কুশলসহ দুটি উইকেট হারায় লঙ্কানরা। 

এই দুটি উইকেটও শিকার করেন তাইজুল ইসলাম। যিনি সরাসরি থ্রোতে রানআউট করে লঙ্কানদের দ্বিতীয় ইনিংসের উইকেট পতনের সূচনা ঘটিয়েছিলেন। আর লাঞ্চের পরপর অধিনায়ক দিমুথ করুনারত্নেকেও শিকার করেন তাইজুল। 

বিদায়ের আগে ১৩৮ বলে ৫২ রান করেন লঙ্কান অধিনায়ক। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে (৬০ বলে ৩৩ রান) সাজঘরে ফেরান সাকিব আল হাসান। বাংলাদেশ তখন জয়ের স্বপ্ন দেখা শুরু করলেও বাধা হয়ে দাঁড়ান দীনেশ চান্দিমাল ও নিরোশান ডিকওয়েলা।

৯৩ রানের লিড থাকাকালে ষষ্ঠ উইকেট হারানো শ্রীলঙ্কা আরও ৬৬ রান যোগ করলেও কোনো উইকেট হারায়নি। অর্থাৎ ৬ উইকেটে ২২৭ রান নিয়ে তৃতীয় সেশনেও ব্যাট করছে সফরকারী দল। 

দৃঢ়তা দেখানো দীনেশ চান্দিমাল ১০১ বলে ২১ রান নিয়ে এবং ৭৪ বলে ৪৭ রান করে অপরাজিত আছেন তার সঙ্গী ডিকওয়েলা। বর্তমানে শ্রীলঙ্কার লিড ১৫৯ রান।

তাইজুল ইসলাম ৬৭ রানে ৪টি এবং সাকিব আল হাসান ৫৮ রানে ১টি উইকেট লাভ করেন।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি