ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

ঢাকা টেস্ট থেকে ছিটকে গেলেন নাঈমও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৩, ২০ মে ২০২২ | আপডেট: ১৭:৪০, ২০ মে ২০২২

নাঈম হাসান

নাঈম হাসান

একের পর এক ইনজুরিতে জর্জরিত বাংলাদেশ শিবির। তাসকিন, মিরাজ, শরিফুল, এবার নাঈমও। চট্টগ্রাম টেস্টে আঙুলে চোট পেয়েছেন স্পিনার নাঈম হাসান। যে কারণে ছিটকে গেলেন সিরিজের শেষ টেস্ট থেকেও।

চোটটা পেয়েছেন মূলত নিজের বোলিংয়ের সময়ই। চতুর্থ দিনে করুনারত্নের ড্রাইভ থামাতে গিয়ে ডানহাতে চোট পান নাঈম। পঞ্চম দিন শেষে ব্যথা বেড়ে যাওয়ায় এক্স-রে করানো হয় তার হাতে।

এক্স-রে তে দেখা যায়, আঙুল ভেঙে গেছে নাঈমের। যে কারণে ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন এ ডানহাতি স্পিনার। বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্র।

চতুর্থ দিন চোট পেলেও অবশ্য পঞ্চম দিনে বোলিং করেছেন নাঈম। যদিও এদিন আর উইকেট পাননি ডানহাতি এই স্পিনার। দ্বিতীয় ইনিংসে ২৩ ওভার বোলিং করে ৭৯ রান দিয়ে থাকেন উইকেটহীন।

তবে প্রথম ইনিংসে ৬ উইকেট শিকার করেন নাঈম। দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা নাঈমের কপাল খুলে যায় মূলত মিরাজের চোটে। ঢাকা প্রিমিয়ার লিগে ক্যাচ ধরতে গিয়ে আঙুলে চোট পান মিরাজ।

এই স্পিনিং অলরাউন্ডারের অনুপস্থিতিতেই কপাল খুলে যায় নাঈমের। আর জাতীয় দলে ফিরেই প্রথম ইনিংসে ৩০ ওভার বোলিং করে ১০৫ রান দিয়ে ৬টি উইকেট তুলে নেন নাঈম। যা তার ৮ টেস্ট ক্যারিয়ারের সেরা বোলিং ফিগার এবং তৃতীয়বার পাঁচ বা ততোধিক উইকেট শিকার।

এদিকে, মিরাজের বদলে সুযোগ পাওয়া নাঈমও ছিটকে যাওয়ায় ঢাকা টেস্টে তার বদলি হিসেবে কে খেলবেন, তা এখনো জানায়নি নির্বাচকরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি