ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

টেস্ট দলেও ডাক পেলেন বিজয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪০, ১৬ জুন ২০২২

এনামুল হক বিজয়

এনামুল হক বিজয়

মুশফিকের বদলি হিসেবে ধরে নেয়া হয়েছিল ইয়াসির আলিকে। কিন্তু পিঠের ইনজুরিতে ছিটকে গেলেন তিনিও। পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজ বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন আরেক ব্যাটার এনামুল হক বিজয়। বুধবার রাতে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে ঢাকা ছাড়ার কথা রয়েছে বিজয়ের। তাই বৃহস্পতিবার (১৬ জুন) থেকে শুরু হওয়া টেস্ট সিরিজের প্রথম টেস্টে থাকছেন না বিজয়। দ্বিতীয় ও শেষ টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দিবেন তিনি। 

এর সঙ্গে দীর্ঘ ৮ বছর পর আবারও টেস্ট দলে ডাক পেলেন বিজয়। ২০১৪ সালের সেপ্টেম্বরে সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের মাটিতেই টেস্ট খেলেছেন এই ব্যাটার। ২০১৩ সালের মার্চে গলে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয় বিজয়ের। অভিষেকের পর মাত্র ৪টি টেস্ট খেলেছেন তিনি। রান করেছেন ৭৩টি।

এছাড়া ২০১৯ সালের জুলাইয়ে জাতীয় দলের হয়ে সর্বশেষ ম্যাচ খেলেছিলেন বিজয়। শ্রীলঙ্কার কলম্বোতে হওয়া সেই ওয়ানডের পর জাতীয় দলের দরজা বন্ধ হয়ে যায় তার জন্য।

তবে চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের জন্য আবারও জাতীয় দলে ডাক পান বিজয়। সর্বশেষ ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। ১৫ ম্যাচে ৩টি সেঞ্চুরি ও ৯টি হাফ-সেঞ্চুরিতে ৮১ দশমিক ২৮ গড়ে রেকর্ড ১১৩৮ রান করেন বিজয়। যার স্বীকৃতি হিসেবে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ফরম্যাটের দলেই থাকলেন তিনি।

বাংলাদেশের জার্সি গায়ে ৩৮টি ওয়ানডেতে ৩টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ১ হাজার ৫২ রান করেছেন বিজয়। আর ১৩টি টি-টোয়েন্টিতে ১টি হাফ-সেঞ্চুরিতে ৩৫৫ রান করেছেন তিনি।

আনুষ্ঠানিক দুই সিরিজের জন্য টাইগার স্কোয়াড- 
মোমিনুল হক, তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসাইন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, লিটন দাস (সহ-অধিনায়ক), ইয়াসির আলী, মেহেদি হাসান মিরাজ, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসাইন সৈকত, এবাদত হোসাইন, রেজাউর রহমান রাজা, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম ও খালেদ আহমেদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি