ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

২ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে উইন্ডিজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১০, ২৫ জুন ২০২২

একই ওভারে জোড়া উইকেট নেয়ার পর খালেদ আহমেদের উদযাপন

একই ওভারে জোড়া উইকেট নেয়ার পর খালেদ আহমেদের উদযাপন

সেন্ট লুসিয়া টেস্টের প্রথম দিনেই বাংলাদেশ অলআউট হয় ২৩৪ রান তুলে। জবাবে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৬৭ রান তুলে দিন শেষ করে উইন্ডিজ। শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে দলীয় ১০০ রানে প্রথম উইকেট হারানোর পর ৩৮ ও ৩৯ ওভারে মাত্র ২ রানের ব্যবধানে ৩টি উইকেট তুলে নেয় টাইগাররা।

আগের দিনে ৩২ রানে অপরাজিত থাকা জন ক্যাম্পবেলকে ৪৫ রানের মাথায় ফেরান পেসার শরিফুল ইসলাম। শরিফুলের করা শর্ট বলটি ঠিকঠাক সামলাতে না পেরে জন ক্যাচ তুলে দেন উইকেটরক্ষক নুরুল হাসান সোহানের কাছে।

ক্যাম্পবেল ফিরলেও অর্ধশতক পূর্ণ করেন আগের দিনে ৩০ রানে অপরাজিত থাকা ক্রেইগ ব্র্যাথওয়েট। তবে লম্বা করতে পারেননি ইনিংসটি।  ৫১ রানেই মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরতে হয় ক্যারিবীয় অধিনায়ককে।

মিরাজের পরই জোড়া আঘাত হানেন খালেদ আহমেদ। ২২ রান করা রেইমন রেইফারকে বোল্ড করে সাজঘরে ফেরান ডানহাতি এই পেসার। একই ওভারের শেষ বলে এনক্রুমাহ বোনারকেও বোল্ড করে ফিরিয়েছেন রানের খাতা খোলার আগেই। 

আর এরই সঙ্গে দ্বিতীয় দিনের প্রথম সেশনে দ্রুত ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচে ফিরল বাংলাদেশ। অন্যদিকে, ১৩২ রানের মাথায় ৪টি উইকেট হারিয়ে স্বাগতিকরা এখন বিপদেই আছে বলা যায়। লাঞ্চ বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ ১৩৭ রান।

অর্থাৎ বাংলাদেশের প্রথম ইনিংস টপকাতে ক্যারিবীয়দের দরকার আরও ৯৭ রান। উইকেটে রয়েছেন কাইল মায়ার্স ৪ রানে ও জার্মেইন ব্ল্যাকউড ২ রানে।

এর আগে শুক্রবার প্রথম দিনেই মাত্র ৬৪ ওভার ২ বল খেলা বাংলাদেশ দল গুটিয়ে যায় ২৩৪ রানে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান আসে লিটন দাসের ব্যাট থেকে। এছাড়া তামিম ইকবাল করেন ৪৬ রান।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি