ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

বিশ্বকাপে খেলা নিয়ে শঙ্কায় দক্ষিণ আফ্রিকা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪২, ১৪ জুলাই ২০২২

২০২৩ সালের জানুয়ারিতে নিজ মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে নির্ধারিত তিন ম্যাচ ওয়ানডে সিরিজটি বাতিল করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। আর এতেই ওই বছরে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে প্রোটিয়াদের সরাসরি খেলাটাই পড়েছে হুমকির মুখে।

২০২৩ সালের ১২ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজটি শুরুর সূচি নির্ধারিত ছিল। কিন্তু ওই সময়েই ঘরোয়া টি-টোয়েন্টি লিগ আয়োজনের কারণে দ্বিপাক্ষিক সিরিজটি বাতিল করেছে সিএসএ। 

আর এজন্য ওয়ানডে সিরিজটি পিছিয়ে দিতে গত মাসে অস্ট্রেলিয়াকে অনুরোধ করে তারা। কিন্তু গ্রীষ্মের ঠাসা সূচিতে নতুনভাবে সিরিজের জন্য সময় দিতে পারবে না বলে জানিয়ে দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

এ নিয়ে এক বিবৃতিতে সিএ বলেছে, ‘মে মাসে ‘কাট-অফ’ তারিখের আগে যেহেতু সিরিজটি আয়োজন করা সম্ভব হচ্ছে না, তাই অস্ট্রেলিয়াকে পূর্ণ পয়েন্ট দিতে রাজি হয়েছে সিএসএ। এখন কেবল আইসিসির আনুষ্ঠানিক অনুমোদনের অপেক্ষায় আমরা।’

এদিকে, বিশ্বকাপ সুপার লিগে ১৩ দলের মধ্যে ১৩টি ম্যাচ খেলে ৪৯ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে আছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক ভারত ও সুপার লিগের অন্য শীর্ষ সাত দল সরাসরি ২০২৩ বিশ্বকাপে খেলবে। 

সেক্ষেত্রে ইংল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে জিততে না পারলে বাছাই পর্বই খেলতে হবে প্রোটিয়াদের।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি