ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

জিম্বাবুয়ের কাছে হেরে গেল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৫৭, ৩০ জুলাই ২০২২

ঝোড়ো ফিফটি হাঁকিয়ে জয়ের দুই কারিগর মাধেভেরে ও রাজা

ঝোড়ো ফিফটি হাঁকিয়ে জয়ের দুই কারিগর মাধেভেরে ও রাজা

জিততে হলে আরেকটি দুইশ ছাড়ানো ইনিংস খেলতে হত বাংলাদেশি ব্যাটারদের। গড়তে হত রেকর্ড! কিন্তু সেটা আর হলো না। অধিনায়ক সোহানের ব্যাট আশা জাগালেও যোগ্য সঙ্গীর অভাবে ১৭ রানের হার নিয়েই মাঠ ছাড়তে হলো টাইগারদের।

হারারেতে শনিবার বাংলাদেশের বিপক্ষে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে টাইগার বোলারদের এলোমেলো বোলিং আর ফিল্ডারদের হাত ফসকানো ফিল্ডিংয়ে ৩ উইকেটে ২০৫ রানের চ্যালেঞ্জ ছুড়ে দেয় জিম্বাবুয়ে। যা বাংলাদেশের তাদের বিপক্ষে সর্বোচ্চ রান।

বিশাল ওই লক্ষ্য ছুঁতে গিয়ে নির্ধারিত ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৮ রানে থামে সোহানের দল। ১৭ রানের জয় নিয়ে তিন ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল জিম্বাবুয়ে।

দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করে অপরাজিত থাকেন যোগ্য সঙ্গ না পাওয়া অধিনায়ক নুরুল হাসান সোহান। তার ২৬ বলের এই ইনিংসে ছিল চারটি ছয়ের সঙ্গে একটি চারের মার।

এছাড়া শান্ত ৩৭, লিটন ৩২, বিজয় ২৬ ও মোসাদ্দেক ১৩ রান করে আউট হন। জিম্বাবুয়ের পক্ষে লুক জংওয়ে ২টি, এনগারাভা, মাসাকাদজা ও সিকান্দার রাজা একটি করে উইকেট লাভ করেন।

এর আগে ওই রাজা এবং মাধেভেরের ঝোড়ো ফিফটিতে ভর করে ২০৫ রানের বিশাল স্কোর দাঁড় করায় জিম্বাবুয়ে। মাধেভেরে দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করলেও মাত্র ২৬ বলে ৬৫ রানের বিস্ফোরক ইনিংস খেলেন ম্যাচসেরা সিকান্দার রাজা। 

তার এই তাণ্ডুবে ইনিংসে ছিল ৭টি চারের সঙ্গে ৪টি ছয়ের মার। আর ওয়েসলির ৪৬ বলের ওই ইনিংসে ছিল ৯টি চারের মার। ছক্কা না মেরেও যে প্রায় দেড়শ’র কাছাকাছি স্ট্রাইকরেটে পঞ্চাশোর্ধ ইনিংস খেলা যায়, তার উজ্জ্বল উদাহরণ জিম্বাবুয়ের এই বাঁহাতি ব্যাটার।

এই দুজন ছাড়া উইলিয়ামস ১৯ বলে ৩৩ এবং অধিনায়ক ক্রেইগ এরভিন ২১ রান করে আউট হন। 

বাংলাদেশের হয়ে মুস্তাফিজ নেন দুটি উইকেট, একটি উইকেট পান মোসাদ্দেক হোসাইন সৈকত। অন্যদের মধ্যে তাসকিন, শরিফুল, নাসুমরা রান দেন হাত খুলে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি