ঢাকা, মঙ্গলবার   ২১ মে ২০২৪

মুস্তাফিজ আর অটো চয়েজ নন: সুজন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৫১, ৩১ আগস্ট ২০২২ | আপডেট: ২০:১৪, ৩১ আগস্ট ২০২২

মুস্তাফিজুর রহমান

মুস্তাফিজুর রহমান

আফগানিস্তানের বিপক্ষে দলের চাপের মুহূর্তে এক ওভারে ১৭ রান দিয়ে সমালোচনার তোপে মুস্তাফিজুর রহমান। শ্রীলঙ্কার বিপক্ষে বৃহস্পতিবারের গুরুত্বপূর্ণ ম্যাচে তিনি একাদশে জায়গা হারাবেন কিনা- এমন প্রশ্নও উঠেছে।

এই প্রশ্নের উত্তর এসেছে দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের কাছ থেকে। বুধবার (৩১ আগস্ট) দুবাইয়ে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘মুস্তাফিজকে অটো চয়েজ ভাবার সময় শেষ হয়েছে।’

উল্লেখ্য, ২০১৫ সালে অভিষেকের পর থেকেই বাংলাদেশ দলে ‘অটো চয়েজে’ পরিণত হন মুস্তাফিজ। মাশরাফি-পরবর্তী সময়ে বাংলাদেশ দলে সবচেয়ে নিয়মিত পেসার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেন তিনি। শুরুর কয়েক বছর জাতীয় দল এবং বিশ্বের বিভিন্ন প্রান্তে টি-টোয়েন্টি লিগগুলোতে পারফর্ম করে সুনাম কুড়ান এই বাঁহাতি পেসার।

তবে সাম্প্রতিক সময়ে তার বোলিংটা আর সেই খুনে বোলিং নেই। ধার কমে গেছে। সর্বশেষ, জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেয়া ছাড়া নেই কোনো আহামরি পারফর্ম্যান্স।

ওই ম্যাচ বাদে ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে সফর মিলিয়ে শেষ ৯ ম্যাচের ৬টিতে উইকেটের দেখা পান ফিজ। নিয়েছেন মোটে ৮টি উইকেট। অর্থাৎ শেষ দশ ম্যাচে তার উইকেট সংখ্যা ১২টি। আর রান দেয়ার গড় ওয়ানডে-টি-টোয়েন্টি মিলিয়েও ৮-এর ওপরে।

এ পর্যন্ত দেশের হয়ে ৭০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৬৯ ইনিংসে বল করে প্রায় ২১ গড়ে এবং ৭.৭২ ইকোনোমিতে উইকেট নিয়েছেন ৯১টি। আর ওয়ানডেতে ৭৯ ম্যাচ খেলে ২৩.৩২ গড়ে ও ৫.০৯ ইকোনোমিতে কাটার মাস্টার উইকেট নিয়েছেন ১৩৯টি। পাঁচ উইকেটে নিয়েছেন পাঁচবার। 

এমএম//এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি