ঢাকা, বৃহস্পতিবার   ২৩ মে ২০২৪

ক্যারি-গ্রিনের রেকর্ড জুটিতে জয় বঞ্চিত নিউজিল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৪, ৬ সেপ্টেম্বর ২০২২ | আপডেট: ১৯:১৯, ৬ সেপ্টেম্বর ২০২২

ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর ক্যামেরন গ্রিন

ক্যারিয়ার সেরা ইনিংস খেলার পর ক্যামেরন গ্রিন

ট্রেন্ট বোল্ট-ম্যাট হেনরির আগুনঝরা বোলিংয়ে পুড়ছিল অস্ট্রেলিয়া। দলীয় পঞ্চাশের আগেই খুইয়েছিল পাঁচ ব্যাটারকে। হারের শঙ্কায় পড়া দলকে দুর্দান্ত ব্যাটিংয়ে এগিয়ে নিলেন অ্যালেক্স ক্যারি ও ক্যামেরন গ্রিন। এ দু’জনের রেকর্ড গড়া জুটিতে নিউজিল্যান্ডকে বঞ্চিত করে দারুণ জয় তুলে নিল অ্যারন ফিঞ্চের দল।

কেয়ার্নসে ২০০৪ সালের পর এই প্রথম আন্তর্জাতিক ম্যাচ জয় দিয়ে রাঙালো অস্ট্রেলিয়া। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ২ উইকেটে হারিয়ে এগিয়ে গেল স্বাগতিকরা।

বোলিংয়ের মতো ব্যাটিংয়েও নিউজিল্যান্ডের শুরুটা ছিল বেশ ভালো। তাদের প্রথম পাঁচ ব্যাটারের চারজনই স্পর্শ করেন দুই অঙ্ক। যার মধ্যে ডেভন কনওয়ে, কেন উইলিয়ামসন ও টম ল্যাথাম রান করেন চল্লিশের ঘরে। কিন্তু কেউই বড় ইনিংস খেলতে না পারায় দলটি গুটিয়ে যায় ২৩২ রানেই।

অজিদের পক্ষে গ্লেন ম্যাক্সওয়েল ৫২ রানে ৪টি, হ্যাজলউড ৩১ রানে ৩টি এবং মিচেল স্টার্ক ও অ্যাডাম জাম্পা ১টি করে উইকেট লাভ করেন।

পরে বোল্ট ও হেনরির পেস তোপে মাত্র ৪৪ রানেই ৫ উইকেট হারিয়ে ফেলা অস্ট্রেলিয়াকে পথ দেখান ক্যারি ও গ্রিন। দুইজনের দেড়শ ছাড়ানো জুটির সুবাদে ৩০ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

ষষ্ঠ উইকেটে ক্যারি ও গ্রিন গড়েন ১৫৮ রানের জুটি। যা নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার তো বটেই, যেকোনো দলের জন্যই সর্বোচ্চ জুটির রেকর্ড।

অ্যালেক্স ক্যারি এক ছক্কা ও ৮টি চারের সাহায্যে ৯৯ বলে ৮৫ রান করে আউট হলেও এক প্রান্ত ধরে রেখে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ক্যামেরন গ্রিন। একটি ছক্কা ও ১০টি চারের মারে ৯২ বলে ৮৯ রানের ক্যারিয়ার সেরা অপরাজিত ইনিংসে ম্যাচে সেরার পুরস্কার জেতেন এই ক্রিকেটার। 

যদিও এদিন বল হাতে পাঁচ ওভার হাত ঘুরিয়েও উইকেটের দেখা পাননি এই পেস অলরাউন্ডার। অন্যদিকে, কিউয়িদের পক্ষে ৪০ রানে ৪টি উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। এছাড়া ম্যাট হেনরি ও লকি ফার্গুসন ২টি করে উইকেট নিলেও দুজনেই রান দেন যথাক্রমে ৫০ ও ৬০ রান করে।

আগামী ৮ সেপ্টেম্বর একই মাঠে অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যকার দ্বিতীয় একদিনের ম্যাচটি। দিবারাত্রির এই ম্যাচ দেখা যাবে বাংলাদেশ সময় সকাল ১০টা ২০ মিনিট থেকে।

এনএস//


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি