ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

মেসিকে ব্রাজিলে আমন্ত্রণ, নেওয়া হবে পায়ের ছাপ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৩৯, ২১ ডিসেম্বর ২০২২

দীর্ঘ ৩৬ বছরের খরা কাটিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা ঘরে তুললো আর্জেন্টিনা। অপরদিকে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের স্বপ্নভঙ্গ হয়েছে কোয়ার্টার ফাইনালেই। তবে মেসিরা বিশ্বচ্যাম্পিয়ন হওয়ায় অখুশি নয় প্রতিবেশী দেশটি।

লাতিন আমেরিকাতেই বিশ্বকাপ যাওয়ায় উচ্ছ্বসিত দেশটির তারকা ফুটবলাররা; ইতোমধ্যেই আলবেসিলেস্তেদের শুভেচ্ছাও জানিয়েছেন অনেকে।

এবার আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর নায়ক মেসিকে আমন্ত্রণ জানিয়েছে দেশটি। ব্রাজিলের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের ‘হল অফ ফেম’-এ মেসির নাম যুক্ত করা হবে। যে কারণে পায়ের ছাপ লাগবে বর্তমান পিএসজি ফরোয়ার্ডের।  

মারাকানা স্টেডিয়াম পরিচালনাকারী রিও ডি জেনেইরোর প্রাদেশিক ক্রীড়া সুপারিনটেনডেন্টস আমন্ত্রণ জানিয়েছেন মেসিকে। সভাপতি আদ্রিয়ানো সান্তোস মেসির কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন আর্জেন্টাইন ফুটবল অ্যাসেসিয়েশনের মাধ্যমে। 

যে আমন্ত্রণপত্রে লেখা হয়েছে, ‘মেসি এরইমধ্যে মাঠ ও মাঠের বাইরে তার গুরুত্ব বুঝিয়ে দিয়েছেন। তিনি এমন খেলোয়াড়, যিনি ফুটবলের বহু বছরের ইতিহাসে সর্বোচ্চ অবস্থানে। তাকে মারাকানায় শ্রদ্ধা জানানোর চেয়ে উপযুক্ত কিছুই আর হতে পারে না।’

মেসি যদি এই আমন্ত্রণে সাড়া দিয়ে ব্রাজিলে যান, তাহলে বিরাট সম্মানে ভূষিত হবেন এই ফুটবল জাদুকর। ফুটবলের কিংবদন্তিদের সঙ্গে তার পায়ের ছাপও থাকবে মারাকানায়। 

এর আগে ব্রাজিলের পেলে, গ্যারিঞ্চা, রিভেলিনো, রোনালদো নাজারিওর পাশাপাশি চিলির এলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডিজান পেটকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরিউ ও জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার মারাকানায় গিয়ে পায়ের ছাপ দিয়েছেন।

এবার সেই তালিকায় যোগ হবে লিওনেল আন্দ্রোস মেসির নামটাও।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি