ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ম্যারাডোনা নন, মেসিই সেরা!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬, ২৫ জানুয়ারি ২০২৩

লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা

লিওনেল মেসি ও দিয়েগো ম্যারাডোনা

কাতার বিশ্বকাপে বহুলাকাঙ্ক্ষিত সোনালি ট্রফিটা জেতার পর লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে মেনে নিয়েছেন অনেক বিশেষজ্ঞ। যদিও বিষয়টা নিয়ে বরাবরের মতো বিতর্ক থেকেই যাচ্ছে। তবে নিজ দেশে মেসিকেই সেরা ফুটবলার হিসেবে মনে করেন আর্জেন্টাইনরা।

দিয়েগো ম্যারাডোনা নাকি লিওনেল মেসি- ল্যাটিন আমেরিকান ফুটবল প্রিয় দেশটির সেরা ফুটবলার কে? এ নিয়ে প্রশ্নটা বহু পুরোনো। অবশেষে এই প্রশ্নের উত্তর খুঁজে বের করেছে ওপিনা আর্জেন্টিনা।

ফুটবলের এই দুই মহাতারকার মধ্যে নিজ দেশে কে এগিয়ে, তা নিয়ে সম্প্রতি একটি জরিপ করেছে ওয়েবসাইটটি। সেখানে এগিয়ে আছেন বার্সেলোনার ইতিহাসের সেরা ফুটবলার এবং সাবেক অধিনায়ক লিও।

ওপিনা আর্জেন্টিনার এই পরিসংখ্যানকে হেয়ালি মনে করার কোনো সুযোগ নেই। কারণ আর্জেন্টিনার সরকার, বিভিন্ন রাজনৈতিক দল এবং প্রতিষ্ঠানকে কৌশলগত পরামর্শ দেওয়া ছাড়াও তথ্য বিশ্লেষণ করে থাকে ওয়েবসাইটটি।

মেসি এবং ম্যারাডোনার মধ্যে সেরার বিচার নিয়ে গত ৯ থেকে ১২ জানুয়ারি দেশের বিভিন্ন স্থানে জরিপ পরিচালনা করে ওপিনা আর্জেন্টিনা। সেই জরিপে অংশ নেন ১ হাজার ১০০ আর্জেন্টাইন। এরমধ্যে শতকরা ৬০ জনই মনে করেন মেসিই সেরা ফুটবলার। 

বিপরীতে প্রয়াত ফুটবল ইশ্বর খ্যাত কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার পক্ষে রায় দিয়েছেন ২৮ শতাংশ মানুষ। বাকি ১২ শতাংশ মানুষ কোনো উত্তর দেননি। 

সুতরাং এতেই প্রমাণিত যে, গোটা বিশ্বে না হোলেও অন্তত আর্জেন্টিনার মানুষের কাছে মেসিই সেরা।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি