ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

লিটনবিহীন কোলকাতাকে হারিয়ে শীর্ষে ধোনির চেন্নাই

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:২৭, ২৪ এপ্রিল ২০২৩

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কোলকাতা নাইট রাইডার্সের ষষ্ঠ ম্যাচে অভিষেক হয়েছিল বাংলাদেশের ব্যাটার লিটন দাসের। পরের ম্যাচেই একাদশে সুযোগ পেলেন না লিটন। লিটনকে ছাড়া নিজেদের সপ্তম ম্যাচে মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংসের কাছে ৪৯ রানে হেরেছে কোলকাতা।

রোববার রাতে নিজেদের মাঠ ইডেন গার্ডেন্সে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় কোলকাতা। ব্যাট হাতে নেমে তিন ব্যাটারের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২৩৫ রানের বিশাল সংগ্রহ পায় চেন্নাই। 

দলের পক্ষে ২৯ বলে ছয় বাউন্ডারি ও পাঁচ ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন আজিঙ্কা রাহানে।  এছাড়া নিউজিল্যান্ডের ডেভন কনওয়ে ৪টি চার ও ৩ ছক্কায় ৪০ বলে ৫৬ এবং শিবম দুবে ২১ বলে ২টি বাউন্ডারি ও ৫টি ওভার বাউন্ডারিতে ৫০ রান করেন।

জবাবে টপ-অর্ডার ব্যাটারদের ব্যর্থতায় শুরুতে চাপে পড়লেও ইংল্যান্ডের জেসন রয় ও রিঙ্কু সিংয়ের ব্যাটিং নৈপুন্যে লড়াইয়ে ফিরে কোলকাতা। রয়-রিঙ্কু ঝড়ো গতিতে জোড়া হাফ-সেঞ্চুরি করেও দলের হার এড়াতে পারেননি। 

২০ ওভারে ৮ উইকেটে ১৮৬ রান করে কোলকাতা। ৫টি করে চার-ছক্কায় ২৬ বলে ৬১ রান করেন রয়। ৩৩ বলে অপরাজিত ৫৩ রান করেন রিঙ্কু। ৩টি চার ও ৪টি ছক্কা মারেন তিনি। 

ম্যাচ সেরা হন চেন্নাইয়ের রাহানে।

এই জয়ে ৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এককভাবে টেবিলের শীর্ষে উঠল চেন্নাই। ৭ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে থাকলো কোলকাতা।

এর আগে দিনের প্রথম ম্যাচে বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু ৭ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি