ঢাকা, মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪

ক্রিকেট বিশ্বকাপের টিকিট পাওয়া যাবে কবে, কোথায়?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৩৪, ২৯ জুন ২০২৩

২০১১ সালের পর আবার প্রতিবেশী দেশ ভারতে ৫০ ওভারের বিশ্বকাপ। মাঠে বসে সেই খেলার মজা নেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন দর্শকেরা। কিন্তু টিকিট কি পাওয়া যাচ্ছে? কোথা থেকে কাটতে হবে সেই টিকিট?

এ বারের বিশ্বকাপ শুরু ৫ অক্টোবর থেকে। আহমদাবাদে ইংল্যান্ড বনাম নিউ জ়িল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে এই প্রতিযোগিতা। কলকাতায় রয়েছে পাঁচটি ম্যাচ। এর মধ্যে ভারত বনাম দক্ষিণ আফ্রিকা এবং সেমিফাইনাল নিয়ে উৎসাহ সব থেকে বেশি। পাকিস্তান, বাংলাদেশের ম্যাচ নিয়েও আগ্রহ ব্যাপক।

এখনও বিশ্বকাপের টিকিট বিক্রি শুরু হয়নি। আগামী মাস থেকে শুরু হবে। বেশির ভাগ টিকিট পাওয়া যাবে অনলাইনে। আইসিসি-র নিজস্ব ওয়েবসাইটে টিকিট পাওয়া যাবে। সেই সঙ্গে পেটিএম, বুক মাই শো-এর মতো অ্যাপগুলিতেও টিকিট পাওয়া যাবে।

টিকিটের দাম শুরু হতে পারে ৫০০ টাকা থেকে। যদিও কোন মাঠে খেলা হচ্ছে তার উপর নির্ভর করে টিকিটের দাম পাল্টাতে পারে। অনলাইন টিকিটই এ বারে বেশি পাওয়া যাবে বলে জানা গিয়েছে। জুলাই মাস থেকেই সেই টিকিট পাওয়া যেতে পারে। কবে থেকে সেই টিকিট বিক্রি শুরু হবে তা এখনও জানা যায়নি।

সিএবি সভাপতি স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেন, ‘‘টিকিটের দাম কত হবে আমাদের পক্ষে বলা সম্ভব নয়। এটা সম্পূর্ণ আইসিসির ব্যাপার। অ্যাপেক্স কমিটির বৈঠকে আমরা অনুরোধ করব সাধারণ মানুষের সাধ্যের মধ্যে টিকিটের দাম রাখতে। মনে হয় সাধারণ ক্রিকেটপ্রেমীদের খেলা দেখতে অসুবিধা হবে না।’’

বিশ্বকাপ শুরুর ১০০ দিন আগে মুম্বাইয়ে সূচি ঘোষণা হয়। বিসিসিআই সচিব জয় শাহ জানান, বিশ্বকাপের সেমিফাইনাল হবে কলকাতা এবং মুম্বাইয়ে। ফাইনাল হবে আহমদাবাদে। 

সূত্র: আনন্দবাজার

এসবি/ 


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি