ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

সিরিজ বাঁচাতে যে একাদশ নিয়ে নামছে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০৯, ৭ আগস্ট ২০২২ | আপডেট: ১৭:৫৪, ৭ আগস্ট ২০২২

টি-টোয়েন্টি সিরিজের পর জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতেও হেরেছে টাইগাররা। পরাজয়ে সিরিজ শুরু করা বাংলাদেশের জন‍্য বড় ধাক্কা হয়ে এসেছে ইনজুরি সমস্যা। সর্বশেষ ছিটকে গেলেন মুস্তাফিজও। তবে সুখবরও আছে, জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে খেলতে পারবেন মুশফিকুর রহিম ও শরিফুল ইসলাম।

এবারের জিম্বাবুয়ে সফরে টাইগার স্কোয়াডে যেন চোটের মিছিল। ইনফর্ম ব্যাটার লিটন দাসকে হারানোটা ছিল বড় ধাক্কা বাংলাদেশ দলের জন্য, যখন কি না বাইশ গজে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না দলের। সিরিজ বাঁচানোর ম‍্যাচ থেকে ছিটকে গেছেন কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানও।

এমন অবস্থায় সিরিজ বাঁচিয়ে রাখতে রোববার (৭ আগস্ট) দ্বিতীয় ম্যাচ জিততেই হবে বাংলাদেশের। এ জন্য একাদশেও আসবে বেশকিছু পরিবর্তন। 

শুক্রবারের (৫ আগস্ট) ম্যাচে চোট পেয়েছেন দলের অন্যতম তিন তারকা- লিটন দাস, মুশফিকুর রহিম ও শরিফুল ইসলাম। তাদের মধ্যে হ্যামস্ট্রিংয়ে পাওয়া চোটে লিটন দাস সিরিজ থেকেই ছিটকে গেছেন। এর আগে আঙুলে ব্যথা পেয়ে দল থেকে ছিটকে যান উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান। তার বদলি হিসেবে কোনো ক্রিকেটার পাঠানো হয়নি।

মুশফিক ও শরিফুলের চোট বড় কিছু নয় জানা গেলেও পায়ের চোটে ছিটকে গেছেন কাটার মাস্টার মুস্তাফিজ। যে কারণে সিরিজের বাকি দুই ম্যাচের জন্য খেলোয়াড় সঙ্কট দেখা দিয়েছে বাংলাদেশ দলে। এমন পরিস্থিতিতে ঢাকা থেকে উড়িয়ে নেয়া হয়েছে ওপেনিং ব্যাটার মোহাম্মদ নাঈম শেখ ও পেসার এবাদত হোসাইনকে। 

যার ফলে আজকের ম্যাচে লিটনের জায়গায় ওপেনিংয়ে নাঈমকে দেখা যেতে পারে এবং শরিফুলের জায়গায় পেস আক্রমণে থাকতে পারেন ইবাদত। তবে টি-টোয়েন্টিতে ভালো করা হাসান মাহমুদের অভিষেক ঘটলেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

বাংলাদেশের ফিজিও মুজাদ্দেদ আলফা সানি বলেন, “শনিবার মুশফিকুর রহিম, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমানের চোট পরিস্থিতি পরীক্ষা করাতে গিয়েছিলাম। মুশফিকের হাতে আমরা কোনো চিড় পাইনি। শরিফুলেরও আমরা বড় ধরনের কোনো কিছু পাইনি।”

তিনি আরও বলেন, “মুস্তাফিজের এমআরআইতেও খুব খারাপ কিছু আসেনি। জয়েন্টে সমস‍্যা ধরা পড়েছে। রোববারের ম‍্যাচে মুশফিক ও শরিফুল দুই জনই অ‍্যাভেইলেবল আছেন। আমরা মুস্তাফিজকে হয়তো এ ম‍্যাচটায় বিশ্রাম দেব। পরবর্তী ম‍্যাচে তিনি অ‍্যাভেইলেবল থাকবেন।” 

অর্থাৎ দ্বিতীয় ম্যাচে অন্তত দুটি পরিবর্তন নিয়ে মাঠে নামতেই হচ্ছে বাংলাদেশ দলকে- এটা আর বলার অপেক্ষা রাখছে না। আসতে পারে আরও পরিবর্তন। আসুন দেখে নেয়া যাক সিরিজ বাঁচানোর ম্যাচে কেমন হতে যাচ্ছে টাইগার একাদশ।

বাংলাদেশ একাদশ (সম্ভাব্য): তামিম ইকবাল (অধিনায়ক), মোহাম্মদ নাঈম, এনামুল হক বিজয় (উইকেটরক্ষক), মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, আফিফ হোসাইন/মোসাদ্দেক হোসাইন, মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম/নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও হাসান মাহমুদ।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি