ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

শ্বাসরুদ্ধকর ম্যাচে কিউইদের ৬ রানে হারালো কোহলিরা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১৮, ৩০ অক্টোবর ২০১৭

মুম্বাইয়ে প্রথম ম্যাচে স্বাগতিক ভারতকে ৬ উইকেটে হারিয়ে সিরিজে দারুণ শুরু করেছিল সফরকারী নিউজিল্যান্ড। পুনেতে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়ায় ভারত। একই ব্যবধানে কিউইদের হারায় স্বাগতিকরা।

তিন ম্যাচ সিরিজের তৃতীয় ওয়ানডেটি তাই ছিলো ‘অঘোষিত ফাইনাল’ ।  সেই ‘অঘোষিত ফাইনাল’ এ জিতলো ভিরাট কোহলির ভারত। গতকাল কানপুরে শ্বাসরূদ্ধকর ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৬ রানের জয় তুলে নেয় ভারত। সেই সাথে ২-১ ব্যবধানে জিতে নেয় সিরিজ।

টস হেরে ব্যাট করতে নামা ভারতকে ৩৩৭ রানের বিশাল সংগ্রহ এনে দেন রোহিত শর্মা ও দলপতি ভিরাট কোহলি। সপ্তম ওভারে ২০ বলে ১৪ রান করা শিখর ধাওয়ারন ফিরলেও কিউই বোলারদের সাবলীলভাবে খেলতে থাকেন কোহলি ও রোহিত শর্মা। দ্বিতীয় উইকেট জুটিতে ২৩০ রান যোগ করেন এই দুই ডানহাতি।

কোহলি তুলে নেন ক্যারিয়ারের ৩২তম সেঞ্চুরি। ‘হিটম্যান’ রোহিত শর্মা পূর্ণ করেন তার ১৫তম সেঞ্চুরি। ১৩৮ বলে ১৮টি চার ও দুটি ছক্কা মারা রোহিত শর্মা করেন ১৪৭ রান।

অপরদিকে ১০৬ বলে ১১৩ রান করেন কোহলি। শেষ দিকে মহেন্দ্র সিং ধোনির ১৭ বলে ২৫ ও কেদার যাদবের  ১০ বলে ১৮ রানের ওপর ভর করে ৩৩৭ রান তোলে ভারত। নিউজিল্যান্ডের পক্ষে টিম সাউদি, অ্যাডাম মিলনে ও মিচেল স্যান্টনার ‍২টি করে উইকেট লাভ করেন।

৩৩৮ রানের বিশাল লক্ষ্যে খেলতে নেমে শুরুতে মার্টিন গাপটিলকে হারায় সফরকারীরা। এরপরই প্রতিরোধ গড়েন কলিন মুনরো ও অধিনায়ক কেন উইলিয়ামসন। দুজনের ব্যাটে জয়ের পথেই এগুচ্ছিল নিউজিল্যান্ড। দ্বিতীয় উইকেট জুটিতে ১০৯ রান যোগ করেন দুজন। দলীয় ১৫৩ রানে কলিন মুনরোকে ফেরান যুবেন্দ্র চাহাল। আউট হওয়ার আগে ৭৫ রান করেন মুনরো।

এরপর ৬৪ রান করা কেন উইলিয়ামসনকেও ফেরান চাহাল। তবে টম ল্যাথাম ও রস টেলরের ৭৯ রানের জুটিতে আবার জয়ের স্বপ্ন দেখছিল নিউজিল্যান্ড। দলীয় ২৪৭ রানে টেলরকে ফেরান বুমরাহ। এরপর নিকোলসকে ফিরিয়ে ভারতের জয়ের সম্ভাবনা জাগিয়ে তোলেন ভুবনেশ্বর কুমার। এরপর টম ল্যাথাম রান আউট হয়ে গেলে আর ম্যাচে ফিরতে পারেনি কিউইরা। ৫২ বলে ৬৫ রান করেন লাথাম।

শেষ পর্যন্ত ৭ উইকেটে ৩৩১ রানে থামতে হয়েছে সফরকারীদের। ভারতের জাসপ্রিত বুমরাহ ৩টি ও যুবেন্দ্র চাহাল ২টি উইকেট লাভ করেন। ম্যাচসেরা হয়েছেন রোহিত শর্মা ও সিরিজসেরা হয়েছেন ভিরাট কোহলি।

 

সূত্র : ক্রিকইনফো, ক্রিকবাজ

এমআর / এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি