ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

১০০ প্রভাবশালীর তালিকায় বিরাট কোহলি  

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:৩২, ২০ এপ্রিল ২০১৮ | আপডেট: ২১:৩৩, ২০ এপ্রিল ২০১৮

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির রয়েছে অনুকরণীয় ব্যক্তিত্ব। তবে সেটা শুধু মাঠে নয়, মাঠের বাইরেও। সব জায়গায় তার ব্যক্তিত্বের ছাপ দেখা যায়। ঘরে বাইরে রয়েছে তার ব্যাপক প্রভাব। এবার তার সেই প্রভাবকে শিরোনাম করে দেখালো বিশ্বখ্যাত ‘টাইম ম্যাগাজিন’। তাদের ১০০ প্রভাবশালী ব্যক্তির তালিকায় নাম ওঠে এসেছে মারকুটে এই ব্যাটসম্যান।

ম্যাগাজিনে ক্রীড়া ব্যক্তিত্ব স্থান পেয়েছেন ৬জন। কোহলি ছাড়া বাকিরা হলেন-রজার ফেদেরার (টেনিস), কেভিন ডুর‌্যান্ট (বাস্কেটবল), কিম (স্নো বোর্ডিং), অ্যাডাম রিপ্পন (ফিগার স্কেটিং) ও জেজে ওয়াট (আমেরিকান ফুটবল)।

ম্যাগাজিনে কোহলির প্রশংসা করে শচীন টেন্ডুলকার লিখেছেন, নিজের চোখে দেখেছেন কোহলির তারকা হয়ে ওঠা, ‘২০০৮ সালে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ভারতের জন্য ছিল গুরুত্বপূর্ণ। কারণ এখান থেকেই একঝাঁক তরুণ বেড়িয়ে আসতো, যারা পরবর্তীতে দেশটাকে প্রতিনিধিত্ব করবে। তখন আমি এই তরুণকে দেখেছিলাম, প্যাশনেট একজন খেলোয়াড়; যে কিনা ভারতকে নেতৃত্ব দিচ্ছে।’

তার কথা মনে করে শচীন আরও লিখেছেন, ‘কোহলি এখন সব ঘরে উচ্চারিত একটি নাম। ক্রিকেটে সে চ্যাম্পিয়ন, এমনকি রানের ও ধারাবাহিকতার জন্যে তার যে ক্ষুদা আসলেই তা অনন্য। যা তার খেলায় একটি ছাপ রেখে যাচ্ছে।’

গত বছরটা রেকর্ডের বন্যায় ভাসিয়েছেন কোহলি। এক পঞ্জিকা বর্ষে সব ফরম্যাট মিলিয়ে তৃতীয় সর্বাধিক রান সংগ্রহ করেছেন। সব মিলিয়ে ছিল ১১টি সেঞ্চুরি। এই তালিকায় তার আগে রয়েছেন কুমার সাঙ্গাকারা ও রিকি পন্টিং।

ব্যক্তি পারফরম্যান্সের সঙ্গে তার নেতৃত্বে দলীয় পারফরম্যান্সেও জ্বল জ্বলে ছিল ভারত। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ জয়তো ছিলই। শ্রীলঙ্কার বিপক্ষে দুবার সিরিজ জয়, এমনকি চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালেও খেলেছে ভারত। এই সময়ে ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজেও জিতেছে বিরাট কোহলির দল।

এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি