ঢাকা, বুধবার   ০৮ মে ২০২৪

আলজাজিরার ফিক্সিং প্রতিবেদন: ম্যাক্সওয়েলের প্রতিক্রিয়া

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৪, ২৪ জুলাই ২০১৮

আলজাজিরার প্রতিবেদনে ম্যাচ ফিক্সিংয়ের যে অভিযোগ এসেছে, তাতে বেজায় চটেছেন অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। কদিন ধরেই আলজাজিরার ম্যাচ ফিক্সিং নিয়ে করা ডকুমেন্টারিতে তোলপাড় গোটা ক্রিকেট দুনিয়া। এবার সেখানে নিজের নাম আসায় খুবই মর্মাহত হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল। বললেন, এতে এতটাই কষ্ট পেয়েছিলাম যে, ভেবেছিলাম ক্যারিয়ারটাই বুঝি শেষ হয়ে যাচ্ছে।

ডকুমেন্টারিতে ম্যাচ ফিক্সিংয়ের যতগুলো ঘটনা উল্লেখ করা হয়েছে, তার মধ্যে অন্যতম ২০১৭ সালের রঞ্চি টেস্টের কথা। ওই টেস্টে অস্ট্রেলিয়া মুখোমুখি হয়েছিল টিম ইন্ডিয়ার। ওই টেস্টে ম্যাক্সওয়ের তার প্রথম সেঞ্চুরি দেখা পান।

যদিও ওই টেস্টে দুই অজি ক্রিকেটার ম্যাচি ফিক্সিং করেছেন বলে ডকুমেন্টারিতে উল্লেখ করা হয়েছে, তথাপি তাদের নাম উল্লেখ করা হয়নি। তবে ওই ক্রিকেটারটা যে গ্লেন ম্যাক্সওয়েল তা বুঝার আর বাকি নেই। কারণ আলজাজিরা-ই তাকে অস্পষ্টভাবে তুলে ধরেছে।

এদিকে ম্যাক্সওয়েলের বিপক্ষে ফিক্সিংয়ের অভিযোগ আনা হলেও, ক্রিকেট অস্ট্রেলিয়া তার তদন্ত করেনি। এমনকি ম্যাক্সওয়েলকে জিজ্ঞাসাবাদও করেনি। বিশ্লেষকরার বলছেন, সেখানে কোনো গ্রহণযোগ্য তথ্য না থাকায় সে যাত্রায় বেঁচে যান ম্যাক্সওয়েল। বিষয়টি ম্যাক্সওয়েলকেও বিব্রতের মধ্যে ফেলে দিয়েছে। এসইএনকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাক্সওয়েল বলেন, এই সংবাদ আমাকে মর্মাহত করেছে।

‘আমি মনে করি এই ধরণের সংবাদ প্রকাশের ফলে, আমাদের ইমেজ সংকটে পড়ে। আমাদের আবেগকে নিয়ে খেলা করা ঠিক না, যোগ করেন তিনি।

সূত্র: ফক্স নিউজ
এমজে/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি