ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

নিজেদের মাঠে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৩, ২০ ডিসেম্বর ২০১৮ | আপডেট: ১৯:৩৮, ২০ ডিসেম্বর ২০১৮

সফররত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি২০ সিরিজ হার দিয়ে শুরু করে বাংলাদেশ। সিরিজে টিকে থাকতে হলে বাংলাদেশের জয়ের কোনো বিকল্প নেই। সে লক্ষ্যেই নিজেদের মাঠে সর্বোচ্চ রানের রেকর্ড গড়ল বাংলাদেশ। দ্বিতীয় টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই ঝড় তুলে তামিম-লিটন। তামিম ফিরে গেলে কিছুক্ষন পরই অবিশ্বাস্য ক্যাচে ফিরলো সৌম্য।

ভাগ্যকে দোষ দিতেই পারেন সৌম্য সরকার। তা না হলে কার্লোস ব্র্যাথওয়েটের অমন দুর্দান্ত ক্যাচ হয়ে তাকে ফিরতে হয়! ক্যারিবিয়ান অধিনায়কের নেওয়া অসাধারণ ক্যাচে আউট হয়েছেন সৌম্য। ব্যাকফুটে গিয়ে এক্সট্রা কাভারে ফিল্ডারের মাথার ওপর দিয়ে শট খেলতে চেয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। কিন্তু ব্র্যাথওয়েট দুইবারের চেষ্টায় নেন দুর্দান্ত ক্যাচ।

শুরু থেকেই ব্যাটে আগুন ঝরাচ্ছেন লিটন দাস। হাফসেঞ্চুরিও পূরণ করলেন তিনি ঝড় তুলে। মাত্র ২৬ বলে ফিফটি পূরণ করেছেন এই ওপেনার। টি-টোয়েন্টি ক্যারিয়ারের দ্বিতীয় হাফসেঞ্চুরির দেখা পেলেন লিটন। প্রথম ম্যাচের ব্যর্থতা কাটিয়ে শুরু থেকেই তিনি ছিলেন আক্রমণাত্মক। চার-ছক্কার ফুলঝুড়িতে মাত্র ২৬ বলে পেয়ে যান ফিফটির দেখা। এর পরপরই বোল্ড হয়ে ফিরলেন লিটন দাস। ২২ বলে ৩২ রান করে সৌম্য সরকার এবং ৩৪ বলে ৬০ রান করে আউট হয় লিটন দাস।

হাফসেঞ্চুরি করে তার ফিরে যাওয়ার পরই আবার আঘাত ওয়েস্ট ইন্ডিজের। সৌম্য সরকার এবং লিটন দাসরা ৩২ ও ৬০ রান করে করলেও সুবিধা করতে পারেননি মুশফিকুর রহিম। রানের খাতা খোলার সঙ্গে সঙ্গেই তিনি সাজঘরে ফেরেন। বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারিয়েছে টাইগাররা। একটা সময়ে ১ উইকেটে বাংলাদেশের সংগ্রহ ছিল ১১০ রান। এরপর মাত্র ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে বাংলাদেশ।

তবে রানের চাকা থামতে দেয়নি সাকিব-মাহমুদুল্লাহ। দুজনের বড় জুটিতে বড় সংগ্রহ পায় বাংলাদেশ। সাকিবের ২৬ বলে ৪২ রান ও মাহমুদুল্লার ২১ বলে ৪৩ রানে শেষ পর্যন্ত ২১২ রানের বড় টার্গেট দেয় বাংলাদেশ।

বৃহস্পতিবার বিকাল ৫টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ক্যারিবীয়দের মুখোমুখি হয়েছে টাইগাররা। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশে ক্রিকেট দল।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি