ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

বিপিএলে আসছে নতুনত্ব বাড়ছে দলও

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫০, ৪ আগস্ট ২০১৯

২০১২ সালে মাত্র ছয়টি দল নিয়ে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)-এর। পরে দল সংখ্যা বেড়ে সাত হয়েছে। আসন্ন মৌসুমে যোগ হচ্ছে আরও একটি দল। রোববার বিপিএলের পরিচালনা কমিটি জানিয়েছে, আগামী ৬ ডিসেম্বর থেকে শুরু হওয়া বিপিএলের সপ্তম আসরে অংশ নিবে আটটি দল।

এদিকে কয়েকদিন আগে বিপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছে চিটাগাং ভাইকিংস। অর্থাৎ বিপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছে ফ্র্যাঞ্চাইজিটি। যে কারণে আসন্ন বিপিএলের জন্য নতুন দুটি দল খুঁজতে শীঘ্রই দরপত্র আহ্বান করবে বিসিবি।

এর আগে অভিযাত্রার পরের বছরেই অর্থাৎ ২০১৩ সালে বিপিএলে দল বেড়ে সাত হয়। সেবার বিপিএলে যোগ দেয় রংপুর রাইডার্স। পরের মৌসুমে বিপিএল থেকে সরে দাঁড়ায় খুলনার ফ্র্যাঞ্চাইজি। সে মৌসুমেই কুমিল্লা ভিক্টোরিয়ান্স যুক্ত হলে দলের সংখ্যা সাতই থাকে। ২০১৬ সালে নাম পরিবর্তন করে খুলনা টাইটান্স নামে বিপিএলে আবারও নাম লেখায় খুলনা। তবে পঞ্চম ওই আসরে বিপিএল খেলেনি সিলেটের কোন দল।

এক আসর বাদে ২০১৭ সালে সিলেট সিক্সার্স বিপিএলে ফিরলেও বাদ পড়ে বরিশাল বুলস। চলতি বছরের শুরুতে অনুষ্ঠিত হয়ে যাওয়া ষষ্ঠ আসরেও অংশ নেয়নি বরিশালের কোন দল। 

এদিকে, আজ দল বাড়ানোর পাশাপাশি আগামী বিপিএলে নতুনত্ব আনার কথাও জানিয়েছে বিসিবি। বিপিএল গভর্নিং বডির সঙ্গে ছয় মৌসুমের চুক্তি ছিল দলগুলোর। অর্থাৎ চুক্তি শেষ। তাই আগামী চার মৌসুমের জন্য দলগুলোর সঙ্গে নতুন করে চুক্তি করবে বলে জানিয়েছে বিসিবি। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি