ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

রানে রিয়াদ, দুইবার নেমেও ব্যর্থ সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৩, ৩০ আগস্ট ২০১৯

একটি টেস্ট ও ত্রিদেশীয় সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে আফগান ক্রিকেট দল। সেই টেস্টের আগে নিজেদের ঝালিয়ে নিতে আজ শুক্রবার (৩০ আগস্ট) মিরপুরে দুইদিনের এক প্রস্তুতি ম্যাচে মুখোমুখি হয়েছে কন্ডিশনিং ক্যাম্প করা ক্রিকেটাররা। আর সেই ম্যাচে দুইবার ব্যাট করতে নেমেও ব্যর্থ হয়েছেন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান।

শুক্রবার শুরু হওয়া প্রস্তুতিমূলক এ ম্যাচে সাকিব ও মুশফিকের নেতৃত্বে বরাবরের মতই লাল দল ও সবুজ দলে ভাগ হয়ে খেলছেন ক্রিকেটাররা। তবে টস জিতে আগে ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই সাকিবের লাল দল। সাকিব দিনের শুরুতেই একবার উইকেট হারান নিজের মোকাবেলা করা প্রথম বলে।

পেসার তাসকিন আহমেদের দুর্দান্ত ডেলিভারিতে সাকিব মারেন ‘গোল্ডেন ডাক’। তবে প্রস্তুতি ম্যাচের সুযোগ কাজে লাগিয়ে সাব্বির রহমান সাজঘরে ফেরার পর আবারও ব্যাট হাতে নামেন সাকিব। এবার নেমে রানের দেখা পেলেও ইনিংস বড় করতে ব্যর্থ হন সাকিব। 

স্পিনার তাইজুল ইসলামের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে করেন ১৪ বল থেকে মাত্র ৯ রান। যাতে ছিল দুটি দর্শনীয় চারের মার। 

সাকিব ব্যর্থ হলেও এদিন ব্যাট হাতে উজ্জ্বলতা ছড়ান মাহমুদউল্লাহ রিয়াদ। ১৪৩ মিনিট ব্যাট করে ১০১ বলে পূর্ণ করেন অর্ধশতক। তার ফিফটি হাঁকানোর দিনে খারাপ করেননি সাব্বিরও। ক্যাট আই খ্যাত এ ক্রিকেটারের ব্যাট থেকে আসে ৩৪ রান।

এর আগে অবশ্য তাসকিন আহমেদের তোপের মুখে পড়ে সাকিবের দল। প্রথম ঘণ্টাতেই ২৯ রান তুলতে গিয়ে হারায় তিন তিনটি উইকেট।

এদিকে ম্যাচটিতে সাকিবের নেতৃত্বাধীন লাল দলে রয়েছেন ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, শফিউল ইসলাম, মোহাম্মদ মিঠুনসহ ক্যাম্পে থাকা অন্যান্য ক্রিকেটাররা। 

অন্যদিকে মুশফিকের দলেও আছেন অভিজ্ঞরা। সবুজ দলে আছেন সৌম্য সরকার, সাদমান ইসলাম, মুমিনুল হক, মোসাদ্দেক হোসেন সৈকত, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম, ফরহাদ রেজার মতো তারকারা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি