ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

আফগান শিবিরে এবার নাঈমের ছোবল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৩, ৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১২:৩৩, ৭ সেপ্টেম্বর ২০১৯

সিরিজের একমাত্র টেস্টে তৃতীয় দিনে প্রথম পানি পানের বিরতির পর প্রথম ওভারেই বাংলাদেশকে উইকেট এনে দিলেন নাঈম হাসান। দুর্দান্ত এক ডেলিভারিতে এই অফ স্পিনার ফেরালেন হাশমতউল্লাহ শহিদিকে। ৩৭ বলে ১২ রান নিয়েছেন হাশমতউল্লাহ।

এদিন ইনিংসের প্রথম ওভারেই বল হাতে নেন সাকিব আল হাসান। নিজের তৃতীয় ডেলিভারিতে ওপেনার ইহসানউল্লাহ জানাতকে (৪) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন বাংলাদেশ অধিনায়ক।

এর ঠিক পরের বলে আরও এক উইকেট। এবার সাকিবকে দুই পা এগিয়ে খেলতে গিয়ে ফিরতি ক্যাচ দেন প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ (০)।

এই প্রতিবেদন লেখা পযর্ন্ত দ্বিতীয় ইনিংসে ৩ উইকেট হারিয়ে ৪১ রান সংগ্রহ করেছে সফরকারীরা। লিড ১৭৮ রানের।

এর আগে ব্যবধান কমানোর লক্ষ্যে তৃতীয় দিনে আজ প্রথম ওভারেই বড় ধাক্কা পায় বাংলাদেশ। প্রথম ওভারেই বাজে এক শটে বোল্ড তাইজুল ইসলাম। বেশিক্ষণ টিকতে পারলেন না নাঈম হাসানও। নাঈমকে ফিরিয়ে বাংলাদেশের ইনিংস গুটিয়ে দিলেন রশিদ খান। নিজে পূরণ করলেন ৫ উইকেট।

সিরিজেরে একমাত্র টেস্টে আজ প্রথম ওভারটা শুরু করেন আফগানিস্তানের অফস্পিনার মোহাম্মদ নবী। আর তৃতীয় ডেলিভারিতেই তিনি ফিরিয়ে দেন তাইজুলকে। ৫৮ বল মোকাবেলায় ১৪ রান করা কাটা পড়েন পরিষ্কার বোল্ড আউটে।

আগের দিন দারুণ দৃঢ়তা, শক্ত মানসিকতা ও প্রতিজ্ঞা দেখিয়েছিলেন তাইজুল। কিন্তু নতুন দিনের শুরুতেই হারিয়ে ফেললেন নিজেকে। বল আসার আগেই চালিয়ে দেন ব্যাট। আর বল লাগে স্টাম্পে। ফলে আগের দিনের ১৪ রানেই ফিরলেন তাইজুল। নবি নিলেন তৃতীয় উইকেট। ফলে ২০৫ রানেই শেষ হলো বাংলাদেশের ইনিংস।

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৮ উইকেটে ১৯৪ রান। আফগানদের প্রথম ইনিংস থেকে সাকিব আল হাসানের দল ১৪৮ রানে পিছিয়ে থেকে তৃতীয় দিনে খেলতে নামে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি