ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

টস জিতে বাংলাদেশের দুরন্ত সূচনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২২, ৭ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৩৯, ৭ সেপ্টেম্বর ২০১৯

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাই পর্বের ফাইনালে টস জিতে ব্যাটিং করছে টাইগ্রেসরা। থাইল্যান্ডের বিপক্ষে ব্যাট করতে নেমে দুরন্ত সূচনা করেছেন বাংলাদেশের দুই ওপেনার। বাউণ্ডারি হাঁকিয়েই শুরু করেন সানজিদা। স্কটল্যান্ডের ড্যান্ডির ফোর্টহিলে অনুষ্ঠিত ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায়।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে টাইগ্রেসদের সংগ্রহ ৬৮ রান। সানজিদা ইসলাম ৩০ রানে এবং মুরশিদা খাতুন ৩৩ রানে ব্যাট করছেন। দ্বিতীয় বলে বাউণ্ডারি হাঁকিয়েই এদিন রানের খাতা খোলেন ওপেনার সানজিদা।   

এর আগে আয়ারল্যান্ডকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশের মেয়েরা। একইসঙ্গে প্রথম দল হিসেবে বিশ্বকাপের মূল পর্বে খেলাও নিশ্চিত করে দলটি। অন্যদিকে, পাপুয়া নিউ গিনিকে হারিয়ে প্রথমবারের মতো টি-টুয়েন্টি বিশ্বাকাপের মূল পর্বে খেলার যোগ্যতা অর্জন করে থাইল্যান্ডের মেয়েরা। সেইসঙ্গে বাংলাদেশের প্রতিপক্ষ হিসেবে জায়গা করে নেয় ফাইনালে।

এর আগে গত বৃহস্পতিবার ড্যান্ডিতে অনুষ্ঠিত সেমিফাইনালের ম্যাচে মাত্র ৮৫ রানে অল আউট হয় আইরিশরা। যা ৯ বল ও ৪ উইকেট হাতে রেখেই টপকে যায় সালমা বাহিনী।

সেদিন জয়ের জন্য ৮৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩০ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। সেখান থেকে রিতু মনিকে নিয়ে বিপর্যয় সামলে নেন সানজিদা ইসলাম। ৩৮ রানের জুটি গড়ে রিতু আউট হলেও বাকি পথটুকু একাই পাড়ি দিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন সানজিদা। তার অপরাজিত ৩২ রানের সুবাদেই ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। উঠে যায় ফাইনালে। 

সানজিদার ৩৭ বলের ম্যাচ জয়ী ইনিংসে ছিল তিনটি চারের মার। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন রিতু মনি। এছাড়া ১৩ রান আসে ওপেনার মুরশিদা খাতুনের ব্যাট থেকে। আর ওই জয়ের ফলে চার ম্যাচের চারটিতেই জিতলো সালমারা।

আগামী ২০২০ সালে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হবে মেয়েদের সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এই নিয়ে টানা তৃতীয়বার টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে খেলতে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি