ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

চট্টগ্রাম টেস্ট জয়ের ফর্মূলা দিলেন সাকিব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৮, ৮ সেপ্টেম্বর ২০১৯ | আপডেট: ১৯:৩০, ৮ সেপ্টেম্বর ২০১৯

এখনও জয়ের ব্যাপারে আশাবাদী বাংলাদেশ! শুধু আশাবাদীই নয়, জয় নিয়েই মাঠ ছাড়তে চায় বাংলাদেশ! ৩৯৮ রানের লক্ষ্যে ১৩৬ রান তুলেতেই ৬ উইকেট হারানো একটি দলের জন্য কথাটা নিতান্ত হাস্যকরই বটে। কিন্তু চতুর্থ দিন শেষে টাইগার অধিনায়ক সাকিব আল হাসান যে সহজ সমীকরণ দিয়েছেন, তাতে আফগানদের বিপক্ষে হার নয়, উল্টো জয়ের ইচ্ছাই জাগতে পারে সমর্থকদের।

চট্টগ্রাম টেস্টের যা অবস্থা, তাতে ব্যাটিং, বোলিং, উইকেট—সবকিছু নিয়েই দলের পারফরম্যান্স প্রশ্নবিদ্ধ। রোববার সংবাদ সম্মেলনে এসে সাকিব সাংবাদিকদের প্রশ্নবাণ সামলালেন সচেতন ভাবেই। তাদের সব প্রশ্নের উত্তরেই সহজ স্বীকারোক্তি দিয়েছেন সাকিব। এর মাঝেই একমাত্র টেস্টটির ভবিষ্যত জানতে চাইলে জয়ের সমীকরণটাই জানালেন সাকিব।

বাংলাদেশের জয়ের প্রশ্নে অধিনায়ক হাসতে হাসতেই জানালেন, ‘টেস্ট জিততে আর কত দরকার? ২৭০ (আসলে ২৬২ রান)। একজন ১৫০ আর একজন ১২০ করলেই তো হয়ে যাবে’!  

সাকিবের এ সহজ কথাটি শুনে অনেকেই হয়তো ফান ভেবে হেসেই উড়িয়ে দিবেন। তবে সিরিয়াস কথা হচ্ছে- এমন কিছু কিন্তু ওয়ানডেতে এর আগে করে দেখিয়েছেন সাকিব। চ্যাম্পিয়নস ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যাটিং ধসের পর সাকিব ও মাহমুদউল্লাহর জোড়া সেঞ্চুরিতে দুই শ ছাড়ানো এক জুটি এসেছিল। আর তাতেই দুর্দান্ত এক জয় পেয়েছিল বাংলাদেশ। 

সেই কথা সাকিবকে মনে করিয়ে দিতেই আবার একচোট হাসলেন অধিনায়ক। হেসেই বললেন, ‘ওটাই তো বলছি। আমি যদি দেড় শ করিও, অন্য প্রান্তে আরেকজনকে এক শ তো করতে হবে। সেটা এখন সৌম্যকে করতে হবে।’

যদিও চতুর্থ দিন শেষে ৩৯ রানে থাকা সাকিব ও শূন্য রানে থাকা সৌম্যের জন্য কাজটা অনেক কঠিনই হবে। তবে এ টেস্ট বাঁচানোর আরেকটি উপায়ের কথাও কিন্তু মনে করিয়ে দিয়েছেন সাকিব। আর সে উপায়টি সবারই জানা। তা হচ্ছে- বৃষ্টি!

হ্যাঁ, রোববার সারাদিন বাগড়া দেওয়া বৃষ্টিও যে হতে পারে শেষ দিনের নায়ক! সেটাও জানিয়ে দিয়েছেন টাইগার অধিনায়ক। যা প্রথম সমীকরণের চেয়ে অপেক্ষাকৃত সহজ প্রক্রিয়া। তাই এখন টাইগার ভক্তরা চাইবেন কাল সারাদিনই যেন বৃষ্টিতে ধুয়ে যায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। সেই আশাতেই বুক বাঁধছে বাংলাদেশ।  

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি