ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

অধিনায়কত্ব হারালেন সরফরাজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:২৯, ১৮ অক্টোবর ২০১৯

অবশেষে গুঞ্জনই সত্যি হলো! টেস্ট ও টি-টোয়েন্টি দলের নেতৃত্ব হারালেন পাকিস্তানের দলনেতা সরফরাজ আহমেদ। শুক্রবার পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

পিসিবি’র পক্ষ থেকে জানানো হয়েছে, টেস্ট দলের নতুন নেতা আজহার আলি। আর টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দেবেন বাবর আজম।

এদিকে, অধিনায়কের পদ হারানোর পাশাপাশি এই দুই ফরম্যাটের পাকিস্তান দলেও জায়গা পাচ্ছেন না সরফরাজ।

তাকে সরিয়ে দেওয়ার কারণ হিসেবে বোর্ডের পক্ষ থেকে জানানো হয়েছে, গেল কয়েকটি সিরিজে সরফরাজের পারফরম্যান্সের সামগ্রিক অবনতি ঘটেছে। এতে তার আত্মবিশ্বাসেও চিড় ধরেছে। ফলে তার পরিবর্তে নতুন নেতা বেছে নিয়েছে পিসিবি।

তবে ওয়ানডে ফরম্যাটের জন্য কোনও অধিনায়কের নাম এখনও ঘোষণা করেনি দেশটির বোর্ড। আগামী বছর জুলাইয়ের আগে পাকিস্তানের কোনও ওয়ানডে ম্যাচ নেই। সে কারণে এই ফরম্যাটের দলনেতা নির্বাচন করতে আরও সময় নেবে বোর্ড।

এই সরফরাজের নেতৃত্বে পাকিস্তান ২০১৭ চ্যাম্পিয়ন ট্রফি জিতেছে এবং টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ওঠেছিল শীর্ষে। কিন্তু সাম্প্রতিক সময়ে তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন ওঠে।

ইংল্যান্ড বিশ্বকাপ চলাকালে তির্যক বাক্যবাণের শিকার হয়েছিলেন সরফরাজ। ভক্ত-সমর্থক থেকে শুরু করে দলটির অনেক সাবেক তারকাই তার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দেশের মাটিতে পাকিস্তান হোয়াইটওয়াশ হওয়ার পর সমালোচনার তীব্রতা আরও বেড়ে যায়। অবশেষে অধিনায়কের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সরফরাজকে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি