ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

আইন ভঙ্গ করায় সাকিবকে বিসিবির চিঠি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:১০, ২৬ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৫:১৭, ২৬ অক্টোবর ২০১৯

ক্রিকেটারদের দাবিদাওয়া নিয়ে বোর্ডের সঙ্গে ইতিমধ্যে মিটমাট হয়ে গেছে। খেলোয়াড়রাও ফিরেছেন ক্রিকেটে। এর পরই বোর্ডের চিঠি পেলেন সাকিব আল হাসান। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আইন ভঙ্গ করার এক চিঠি। বিসিবি সভাপতি বলেছেন, সঠিক জবাব না দিতে পারলে সাকিব কঠোর শাস্তি পাবে।

এই চিঠির কারণ হিসেবে জানা গেছে, অতি সম্প্রতি কোম্পানির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে গ্রামীণফোনের সঙ্গে চুক্তি করেছেন সাকিব। যা বিসিবির আইনে পড়ে না। বোর্ডের অনুমতি ছাড়া এ ধরনের চুক্তি করার এখতিয়ার নেই খেলোয়াড়দের। রবি টেলিকমের সঙ্গে বোর্ডের চুক্তি হওয়ার পর এই আইনটি করেছিল বিসিবি।

ওই আইনে যা বলা আছে, তাহলো- কোন টেলিকম কোম্পানির সঙ্গে চুক্তি করতে গেলে খেলোয়াড়দের অনাপত্তিপত্র নিতে হবে বোর্ড থেকে। কিন্তু সাকিব সেই অনাপত্তিপত্র নেননি। এমনকি বোর্ডকে অবহিতও করেননি।

বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘রবি আমাদের টাইটেল স্পন্সর। তাই লিখিতভাবে ওদের জানিয়ে দেওয়া হয়েছে। এমনকি মন্ত্রণালয় থেকেও খেলোয়াড়দের বলা আছে যে, না জানিয়ে টেলকোর সঙ্গে চুক্তি করা যাবে না। তারপরও আমাদের না জানিয়ে কী করে চুক্তি করে? খেলা বন্ধ করে চুক্তি! এগুলো তো ঔদ্ধত্যপূর্ণ আচরণ।’

শাস্তি প্রসঙ্গে বোর্ড সভাপতি বলেছেন, ‘আমরা লিগ্যাল অ্যাকশনে যাচ্ছি। কাউকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা ক্ষতিপূরণ দাবি করবো এখন। সেটি কোম্পানির কাছে যেমন দাবি করবো, তেমনি দাবি করবো খেলোয়াড়ের কাছেও। আমি বলে দিয়েছি, গ্রামীণফোনকে লিগ্যাল নোটিশ পাঠাতে। বড় অঙ্কের ক্ষতিপূরণ চেয়ে। বলেছি, চিঠি পাঠাও সাকিবকেও। আমাদের ব্যাখ্যা চাই।’

ধর্মঘট অবসান ঘটিয়ে খেলোয়াড়রা যখন মাঠে, তখন চিঠি পেল সাকিব। যা খেলোয়াড়দের মধ্যে আতঙ্ক সৃষ্টি করতে পারে। আর তার বিরূপ প্রভাব পড়তে পারে নভেম্বরের প্রথম সপ্তাহে শুরু হতে যাওয়া ভারত সফরে।

এএইচ/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি