ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

হঠাৎ সাকিবকে নিয়ে গুঞ্জন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৬, ২৮ অক্টোবর ২০১৯

কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে অধিনায়ক সাকিব

কোচ রাসেল ডোমিঙ্গোর সঙ্গে অধিনায়ক সাকিব

ক্রিকেটারদের আন্দোলনকে প্রশমিত করে আসন্ন ভারত সফরের চূড়ান্ত প্রস্তুতিতে ঝাঁপিয়ে পড়েছে টাইগাররা। দু'দিন অনুশীলনের পর রোববার (২৭ অক্টোবর) নিজেদের মধ্যে ভাগ হয়ে টি-টোয়েন্টি প্রস্তুতি ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। আর আজ (২৮ অক্টোবর) সন্ধ্যায় আরেকটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ক্রিকেটারদের। টাইগারদের এমন ব্যস্ত প্রস্তুতিতে হঠাৎ অধিনায়ক সাকিব আল হাসানকে নিয়ে শুরু হয়েছে গুঞ্জন!

প্রথম দিনের অনুশীলনে না থাকলেও দ্বিতীয় দিন উপস্থিত ছিলেন সাকিব। পরবর্তীতে প্রস্তুতি ম্যাচেও খেলার কথা ছিল তার। সে হিসেবে স্কোয়াডে নামও ছিল। কিন্তু রোববার ম্যাচের সময় জানা গেল, প্রস্তুতি ম্যাচ খেলবেন না সাকিব। এমনকি আজ (সোমবার) অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় প্রস্ততি ম্যাচেও নাকি খেলছেন না অধিনায়ক। 

এদিকে, রোববার লম্বা সময় ধরে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনের কার্যালয়ে দেখা গেছে সাকিবকে।

খেলোয়াড়দের আন্দোলন এবং একটি বেসরকারি প্রতিষ্ঠানের সঙ্গে সাবিকের ব্যক্তিগত চুক্তি নিয়ে কথা ওঠার পর এ নিয়ে দু’বার বিসিবি সভাপতির কার্যালয়ে দেখা গেল সাকিবকে। বিষয়টি বড় কিছুর ইঙ্গিত কিনা সেটাই এখন দেখার।


 
এ বিষয়ে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম জানালেন, না খেলার বিষয়ে কোচের কাছে অনুমতি নিয়েছেন সাকিব। রোববার লাল ও সবুজ দলে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। ম্যাচে সবুজ দলের বিপক্ষে ৫০ রানে হেরেছে জাতীয় দলের আদলে গড়া লাল দল।

ভারত সফরের প্রস্তুতি হিসেবে বিসিবি যে স্কোয়াড নির্ধারণ করে দিয়েছে সেখানে সাকিব ছিলেন লাল দলে। মোটামুটিভাবে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি একাদশ যেমন হতে পারে সেভাবেই সাজানো হয়েছে লাল দল। জানা গেছে- সাকিব নাকি অন্যদের সুযোগ করে দিতেই প্রস্তুতি ম্যাচে খেলছেন না।

অবশ্য সাকিবের প্রস্তুতি ম্যাচ না খেলা সম্পর্কে অনেক গুঞ্জনই ঘনীভূত হচ্ছে। ধর্মঘটে খেলোয়াড়দের ১১ দফা ও পরবর্তীতে বেড়ে হওয়া ১৩ দফা দাবিতে সবচেয়ে সোচ্চার ছিলেন সাকিব। বলা যেতে পারে- আন্দোলনের নেতৃত্বেই ছিলেন তিনি। সমঝোতার পরপরই বোর্ডের রোষানলে পড়েছেন অনুমতি ব্যতীত একটি টেলিকম কোম্পানির সঙ্গে পণ্যদূত হিসেবে চুক্তি করে।
    
এসব কারণে সাকিবের সঙ্গে বোর্ডের সম্পর্কটা ভালো যাচ্ছে না ইদানিং। সাকিব কি অভিমান বা রাগ করেই প্রস্তুতি ম্যাচ এড়িয়ে যাচ্ছেন কি না- দায়িত্বশীলদের কণ্ঠে এমন প্রশ্নের সদুত্তর পাওয়া যায়নি এখনও! তবে বিশ্বস্ত সূত্রের তথ্য অনুযায়ী, কোচের দাবি এমন- সাকিব অন্যদের সুযোগ করে দিতেই প্রস্তুতি ম্যাচে মাঠে নামেননি।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি