ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

৮ উইকেট খুইয়ে ধুঁকছে বাংলাদেশ 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৯, ১৪ নভেম্বর ২০১৯ | আপডেট: ১৫:০৭, ১৪ নভেম্বর ২০১৯

ইন্দোরে টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ভারতীয় বোলিংয়ে বেশ কঠিন পরীক্ষা দিচ্ছে টাইগাররা। শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট খুইয়েছে সফরকারীরা। 

দলের যখন ৩১ রানে নেই ৩ উইকেট, তখন টেনে তোলার চেষ্টা করেন বর্তমান ও সাবেক দুই অধিনায়ক মুমিনুল হক ও মুশফিকুর রহিম। দু’জনের ৬৮ রানের জুটি বাংলাদেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করে। তবে, শতকের ঘর যখন ছুইছুই এমন সময়ে রবিচন্দ্রন অশ্বিনের বলে বোল্ড হয়ে সাজ ঘরে ফেরেন অধিনায়ক মুমিনুল হক। 
 
সেখান থেকে অভিজ্ঞ মাহমুদুল্লাহকে নিয়ে চালিয়ে নেয়ার চেষ্টা করেন মুশফিকুর রহিম। কিন্তু  সেই অশ্বিনের বলেই  ৩০ বলে ১০ রান নিয়ে মাঠ ছাড়তে হয় রিয়াদকে। এরপর সাজঘরে ফিরতে হলো মুশফিককেও। ১০৫ বল খুইয়ে ৪৩ সংগ্রহ করেন মুশফিক। মেহেদী হাসান মিরাজ শূন্য রানে ফেরেন। ৩১ বোলে ২১ রানে সাজঘরে ফেরেন লিটন দাসও।

এর আগে, টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ১২ রানের মাথায় ৬ রান করে সাজঘরের পথ দেখান ইমরুল কায়েস। একই অবস্থায় আরেক উদ্বোধনী ব্যাটসম্যান সাদমান ইসলামও প্যাভিলিয়নের পথ ধরেন। 

দুই ওপেনারের বিদায়ে শুরুতেই কঠিন চাপে পড়ে বাংলাদেশ। মিঠুনকে নিয়ে অধিনায়ক চেষ্টা চালিয়ে যান কিন্তু মোহাম্মাদ শামির বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে তিনি বিদায় নিলে হাল ধরেন মুশফিক- মুমিনুল হক। 

এ প্রতিবেদন লেখা পাওয়া পর্যন্ত, 8 উইকেটে ১৪০ রান তুলেছে টাইগাররা।

এদিকে, এ ম্যাচের মধ্য দিয়েই টেস্ট চ্যাম্পিয়নশিপে যাত্রা শুরু করল টাইগাররা। অর্থাৎ, টেস্ট ক্রিকেটের নতুন এই ধারায় বাংলাদেশ একবারেই ‘নবীন’। অন্যদিকে, টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরুর পর এখন পর্যন্ত সিরিজ হারের মুখ দেখেনি র‍্যাংকিংয়ের শীর্ষে থাকা ভারত।

ফলে বিরাট কোহলিদের ‘অদম্য’ দলটির বিপক্ষে কঠিন পরীক্ষার মুখেই পড়তে হচ্ছে মুমিনুল হকের দলকে।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি