ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাংলাদেশের সামনে ৩০২ রানের পাহাড়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:২০, ২৩ নভেম্বর ২০১৯

প্রথমবারের মত ইমার্জিং কাপের ফাইনালে খেলতে নামা বাংলাদেশের সামনে ৩০২ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করিয়েছে পাকিস্তান। শুরুতেই দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়লেও সে ধাক্কা সামলে নেন রোহাইল নাজির ও ইমরান রফিক।

এ ম্যাচেও ক্যাচ মিসের মাশুল দিতে হয়েছে বাংলাদেশকে। ব্যক্তিগত ২৪ রানের মাথায় জীবন পেয়েছিলেন রোহাইল নাজির। পরে তিনিই বাংলাদেশের বোলারদের জন্য হয়ে ভয়ংকর, করেন সেঞ্চুরি।

তার শতকে ভর করেই মিরপুরে ইমার্জিং এশিয়া কাপের ফাইনালে ৬ উইকেটে ৩০১ রানের বড় পুঁজি পেয়েছে পাকিস্তান। অর্থাৎ শিরোপা জিততে হলে বাংলাদেশকে করতে হবে ৩০২ রান।

এর আগে সকাল সাড়ে ৯টায় মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন বাংলাদেশ ইমার্জিং দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

ব্যাট করতে নেমে ইনিংসের পঞ্চম ওভারেই আঘাত হানেন সুমন খান। তার দুর্দান্ত এক ডেলিভারি বুঝতে না পেরে উইকেটের পেছনে ক্যাচ দেন উমর ইউসুফ (৪)। তারপরও আরেক ওপেনার হায়দার আলি ঠিকই ভয়ংকর হয়ে উঠছিলেন। ২৩ বলে ২৬ রান করা এই ওপেনারকেও টেনে ধরেন সুমন খানই, নাইম শেখের ক্যাচ বানিয়ে ফেরান সাজঘরে।

৪১ রানের মাথায় ২ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে পাকিস্তান। তৃতীয় উইকেটে সেই বিপদ সামলে ওঠেন রোহাইল নাজির আর ইমরান রফিক। এই উইকেটে তারা যোগ করেন ১০৭ রান। ১১৩ ও ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন রোহাইল ও ইমরান রফিক। পাকিস্তানের পক্ষে এছাড়া ৪০ বলে ৪২ রান করেন অধিনায়ক সৌদ শাকিল।

বাংলাদেশের পক্ষে ৭৫ রান দিয়ে ৩ উইকেট নেন সুমন খান। এছাড়া, হাসান মাহমুদ ২টি আর মেহদি হাসান নেন ১টি উইকেট।  

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি