ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

বিপিএলের সাত অধিনায়ক ও কোচ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:২৬, ১০ ডিসেম্বর ২০১৯ | আপডেট: ২৩:১৬, ১০ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধু বিপিএলের ছয় দলের অধিনায়ক-প্রতিনিধিরা

বঙ্গবন্ধু বিপিএলের ছয় দলের অধিনায়ক-প্রতিনিধিরা

আর মাত্র কয়েকটি ঘণ্টার অপেক্ষা। তারপরই শুরু হতে যাচ্ছে এবারের বঙ্গবন্ধু বিপিএলের মহাযজ্ঞ। বুধবার (১১ ডিসেম্বর) বিশেষ এই আসরটির উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও সিলেট থান্ডার্স। হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর দেড়টায়। 

এবারের আসর উপলক্ষ্যে নতুন করে প্লেয়ার্স ড্রাফট করে সেখান থেকে দল গঠন করেছে সাতটি দল। সে হিসেবে এবারের অন্যতম ফেভারিট দল ঢাকা প্লাটুনে খেলার সুযোগ পেয়েছেন পঞ্চপাণ্ডবের অন্যতম সেরা দুই তারকা মাশরাফি বিন মর্তুজা এবং তামিম ইকবাল।

দলটিতে দেশি-বিদেশিদের মধ্যে নেতৃত্ব দেয়ার মত আরও বেশ কয়েকজন থাকলেও যেখানে মাশরাফি রয়েছেন, সেখানে অন্য কাউকে নেতৃত্ব দেয়া হবে- তা যেন চিন্তারও বাইরে। ঢাকা প্লাটুন কর্তৃপক্ষ তাই অনেক আগেই জানিয়ে রেখেছিল যে, মাশরাফি বিন মুর্তজাই হবেন তাদের দলনেতা।

অন্যদিকে, খুলনা টাইগার্সে রয়েছেন মুশফিকুর রহিম। জাতীয় দলের সাবেক এই অধিনায়ক যে খুলনার নেতৃত্বে থাকবেন সেটাও নিশ্চিত ছিল। আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্স মাহমুদউল্লাহ রিয়াদকে নেয়ায় সেখানেও নেতৃত্ব নিয়ে কোনও সঙ্কট দেখা দেয়ার কথা নেই। 

যদিও ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে থাকছেন না রিয়াদ। তাই আরেক টাইগার ইমরুল কায়েসকেই দেয়া হয়েছে ভারপ্রাপ্তের দায়িত্ব। 

কিন্তু এই তিন দলের বাইরে বিপিএলের বাকি চার দল- সিলেট, রাজশাহী, কুমিল্লা এবং রংপুরের অধিনায়ক কে হচ্ছেন? এ প্রশ্নের জবাবের জন্যই যেন অস্থির ছিলেন সবাই। যদিও রংপুর আগেই জানিয়েছিল যে, তাদের অধিনায়ক হবেন আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবিই। 

আর মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকেলে কুমিল্লা ওয়ারিয়র্সও ঘোষণা করেছে যে, তাদের দলকে নেতৃত্ব দেবেন শ্রীলঙ্কান ক্রিকেটার দাসুন শানাকা। তারপরও জানার অপেক্ষা ছিল বাকি দুই দলের নেতার নাম।

অবশেষে বিপিএল শুরুর আগের সন্ধ্যায় জানা গেলো উল্লিখিত পাঁচ দলের বাইরে সেই বাকি দুই দলের অধিনায়কের নামও। জানা গেছে, রাজশাহী রয়্যালসকে নেতৃত্ব দেবেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল এবং সিলেট থান্ডার্সকে নেতৃত্ব দেবেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত। গত ঢাকা প্রিমিয়ার লিগে তার নেতৃত্বেই চ্যাম্পিয়ন হয়েছিল আবাহনী।

এক নজরে বিপিএলের সাত দলের অধিনায়কের নাম:

ঢাকা প্লাটুন: মাশরাফি বিন মর্তুজা
খুলনা টাইগার্স: মুশফিকুর রহীম
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: মাহমুদউল্লাহ রিয়াদ
সিলেট থান্ডার্স: মোসাদ্দেক হোসেন সৈকত
রাজশাহী রয়্যালস: আন্দ্রে রাসেল
কুমিল্লা ওয়ারিয়র্স: দাসুন সানাকা
রংপুর রেঞ্জার্স: মোহাম্মদ নবী

সাত দলের কোচ:
ঢাকা প্লাটুন: মোহাম্মদ সালাউদ্দীন
সিলেট থান্ডার্স: হার্সেল গিবস
কুমিল্লা ওয়ারিয়র্স: ওটিস গিবসন
খুলনা টাইগার্স: জেমস ফস্টার
রাজশাহী রয়্যালস: ওয়াইজ শাহ
চট্টগ্রাম চ্যালেঞ্জার্স: পল নিক্সন
রংপুর রেঞ্জার্স: মার্ক ও’ডোনেল

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি