ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

অতঃপর ‘প্রস্তুত’ মালিঙ্গা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৪, ১২ জানুয়ারি ২০২০

লাসিথ মালিঙ্গা

লাসিথ মালিঙ্গা

শ্রীলংকা টি-টোয়েন্টি ক্রিকেট দলের অধিনায়কত্ব ছেড়ে দিতে প্রস্তুত লাসিথ মালিঙ্গা। ভারতের মাটিতে সর্বশেষ বিদেশ সফরে শ্রীলংকা ২-০ ব্যবধানে পরাজিত হওযার পর রোববার (১২ জানুয়ারি) অধিনায়কত্ব ছেড়ে দিতে প্রস্তুত বলে জানিয়েছেন মালিঙ্গা।

ভারত থেকে দেশে ফিরে এদিন সাংবাদিকদের সামনে ৩৬ বছর বয়সী মালিঙ্গা বলেন, টি-টোয়েন্টি ভার্সনে যথেষ্ঠ ভাল করতে পারছে না শ্রীলংকা। 

তিনি বলেন, লংকান বোরাররা প্রতিপক্ষকে আটকে রাখতে সক্ষম হয়নি এবং একটি ম্যাচ জিততে লড়াই করার মত ১৭০ রান করতে পারেনি ব্যাটসম্যানরা। মালিঙ্গা বলেন, ‘এটা করার সক্ষমতা আমাদের নেই।’ 

মাত্র এক বছর আগে অধিনায়কত্ব পাওয়ার সময় বিশ্ব র‌্যাংকিংয়ের নয় নম্বরে থাকা দলের কাছ থেকে ম্যাচ জয়ী পারফরমেন্স আশা করাটাও ঠিক নয় বলে মন্তব্য করেন তিনি। তবে নিজ দলের এমন বাজে পারফরমেন্সের দায়িত্ব নিতে ‘প্রস্তুত’ বলেও জানান মালিঙ্গা।

মালিঙ্গার নেতৃত্বে ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করে লংকা এবং ২০১৬ সালের শুরু পর্যন্ত তিনিই দলের নেতৃত্ব দেন। তবে বিস্ময়কর ব্যপার হচ্ছে, ইনজুরির কারণে বিভিন্ন টুর্নামেন্ট মিস করে, এমনকি দলে জায়গা না পেলেও সুস্থ হয়ে ফিরে ২০১৮ সালের ডিসেম্বরে পুনরায় অধিনায়ক নির্বাচিত হন তিনি।

এদিকে, মালিঙ্গার নেতৃত্ব নিয়ে দলে বিভাজন আছে বলে জানানো হয় স্থানীয় সানডে টাইমস পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে। দলে বিভাজন সৃষ্টি হয়েছে উল্লখ করে প্রকাশিত ওই প্রতিবেদনে বলা হয়, থিসারা পেরেরা ও এ্যাঞ্জেলো ম্যাথুজসহ সাবেক অধিনায়কদের সাইড লাইনে রেখেছেন মালিঙ্গা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি