ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

লিটন-আফিফ তাণ্ডবে শেষ চারে রাজশাহী 

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ২৩:০৯, ৪ জানুয়ারি ২০২০

লিটন দাস ও আফিফ হোসাইন

লিটন দাস ও আফিফ হোসাইন

চলমান বঙ্গবন্ধু বিপিএলে দেশি ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছেন দুই তরুণ লিটন কুমার দাস ও আফিফ হোসাইন ধ্রুব। রাজশাহী রয়্যালসের হয়ে ব্যাট হাতে নিয়মিতই ঝড় তুলছেন এ দুজন। প্রায় প্রতি ম্যাচেই দলকে উড়ন্ত সূচনা এনে দিচ্ছেন লিটন-আফিফ। 

এ দুজনের উইলোবাজিতে মুগ্ধ সতীর্থ বিদেশিরাও। শনিবার (৪ জানুয়ারি) সিলেট পর্বের শেষ ম্যাচেও তার ব্যতিক্রম হয়নি। যাতে সিলেট থান্ডার্সের বিপক্ষে ২৯ বল হাতে রেখেই ৬ উইকেটের বড় জয় তুলে নিয়েছে রাজশাহী রয়্যালস। সেইসঙ্গে চট্টগ্রামের পর দ্বিতীয় দল হিসেবে নিশ্চিত করেছে শেষ চার।

এদিন স্বাগতিক সিলেট থান্ডার্সের দেয়া ১৪৪ রানের মাঝারি মানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ঝড় তোলেন লিটন-আফিফ। স্বভাবসুলভ টর্নেডো ব্যাটিং শুরু করেন লিটন। তার ২০ বলে ৩৬ রানের ইনিংস থামে রাদারফোর্ডের বলে লেগ বিফোরের শিকার হয়ে। যে ইনিংসে ছিল ৪টি বাউন্ডারি আর ২টি ছক্কার মার। স্ট্রাইক রেট ১৮০। অবসান হয় মাত্র ৫.৪ ওভারে তোলা ৫৯ রানের ওপেনিং জুটির। 

লিটনের বিদায়েও থামেনি আফিফ ঝড়। যদিও হাফ সেঞ্চুরির কাছাকাছি গিয়ে রান-আউট হয়ে যান আফিফ। তার ৩০ বলে ৪৬ রানের ইনিংসে ছিল ৮টি চারের মার।

পরে বাকি কাজটুকু তেমন কোনও সমস্যা ছাড়াই পাড়ি দিয়েছেন শোয়েব মালিক ও মোহাম্মদ নওয়াজ। শোয়েব মালিক ২২ বলে তিন ছয়ে ২৭ রানে আউট হলেও মোহাম্মদ নওয়াজ অপরাজিত থাকেন ৭ বলে ১৭ রান করে। সিলেটের পক্ষে দেলোয়ার হোসাইন ১১ রান খরচায় নেন ২ উইকেট।

এর আগে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৩ রান সংগ্রহ করে সিলেট থান্ডার্স। সে সংগ্রহে বড় অবদান মোহাম্মদ মিঠুন, আন্দ্রে ফ্লেচার, রাশফোর্ডের। মিঠুন চারে নেমে ৩৮ বলে ৪৭ রান করেন। আর ফ্লেচার ও রাদারফোর্ড করেন ২৫ রান করে।

রাজশাহীর পক্ষে মোহাম্মদ নওয়াজ উইকেট না পেলেও চার ওভারে রান দেন মাত্র ১৫। মোাহম্মদ ইরফান চার ওভারে ১৮ রান খরচায় নেন এক উইকেট। তবে অলক কাপালি ১ ওভারে ১৪ রান খরচায় নেন দুটি উইকেট।

এদিকে, এই জয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে বসেছে রাজশাহী। দশ ম্যাচের সাতটিতেই জেতা রাজশাহীর পয়েন্ট এখন ১৪। চট্টগ্রামের পয়েন্টও অবশ্য ১৪, তবে রান রেটে এগিয়ে রাজশাহী। অন্যদিকে, এ নিয়ে দশম হারের স্বাদ পেল একাদশ ম্যাচ খেলা সিলেট থান্ডার্স।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি