ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪

নতুন বছরে মেসির নয়া রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৪৪, ৩১ জানুয়ারি ২০২০

নতুন বছরে মেসির নয়া রেকর্ড

নতুন বছরে মেসির নয়া রেকর্ড

বার্সেলোনা ও লিওনেল মেসি যেন জনম জনমের বন্ধু, একে অপরের পরিপূরক। কাতালান ক্লাবটির জার্সি গায়ে আর্জেন্টাইন এই ক্ষুদে জাদুকর কখনও করছেন নতুন রেকর্ড, কখনও আবার ভাঙছেন নিজেরটাই। এরই ধারাবাহিকতায় নতুন বছরে আরও একটি রেকর্ড স্পর্শ করলেন ফুটবলের এ মহাতারকা। 

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাতে কোপা দেল রে'র কোয়াটার ফাইনালে ওঠার লড়াইয়ে লেগানেসকে বিধ্বস্ত করার সঙ্গে সঙ্গেই বার্সার হয়ে ৫০০তম ম্যাচ জয়ের স্বাদ পেলেন এই আর্জেন্টাইন। বার্সেলোনার জার্সিতে ৫০০ ম্যাচে জয় পাওয়া ইতিহাসের প্রথম এবং একমাত্র খেলোয়াড় এখন মেসিই।

স্প্যানিশ জায়ান্টদের হয়ে মেসি প্রথম জয়ের স্বাদ পান ২০০৪ সালের ১৬ অক্টোবর। কাতালানদের হয়ে ১৫ বছরের ক্যারিয়ারে ৮৬টি ভিন্ন ভিন্ন ক্লাবের বিপক্ষে ৭১০ ম্যাচ খেলে ৫০০তম জয়ের মাইলফলকটি অর্জন করলেন ছয় বারের ব্যালন ডি'অর জয়ী এই ফুটবলার।

অবশ্য বার্সার হয়ে সর্বোচ্চ ম্যাচ জয়ের স্বাদ মেসি অনেক আগেই পেয়েছেন। গত বছর জাভি হার্নান্দেজের ৪৭৬ ম্যাচ জয়ের রেকর্ড ভাঙেন মেসি। এ তালিকায় তৃতীয় স্থানে আছেন আরেক কিংবদন্তি ইনিয়েস্তা (৪৫৯)।

ন্যু ক্যাম্পে এদিন লেগেনেসের বিপক্ষে চতুর্থ মিনিটেই দলকে এগিয়ে দেন গ্রিজম্যান। তারপর একের পর এক আক্রমণের সাথে শুরু হয় গোলবন্যা। ফলে ৫-০ গোলের বড় জয় নিয়েই রিয়ালের একদিন পরই শেষ আটের টিকেট কাটে বার্সেলোনা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি