ঢাকা, মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-ই চ্যাম্পিয়ন!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১০, ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ১৮:১১, ৯ ফেব্রুয়ারি ২০২০

বাংলাদেশ-ই চ্যাম্পিয়ন!

বাংলাদেশ-ই চ্যাম্পিয়ন!

প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে বিশ্বকে তাক লাগিয়ে দিলেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়ে ভারতকে ১৭৭ রানেই গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। অর্থাৎ ১৭৮ রান করতে পারলেই স্বপ্নের বিশ্বকাপ শিরোপার স্বাদ পাবে বাংলাদেশ।

এদিকে, আজ যে কোন পর্যায়ের বিশ্বকাপে এবারই প্রথমবার ফাইনাল খেলছে বাংলাদেশ। ফলে ভারতকে হারাতে পারলে আজকের সফল্যটা স্বার্ণাক্ষরে লেখা থাকবে অনন্তকাল। তবে, এখন পর্যন্ত যা খেলেছে, বোলাররা-ফিল্ডাররা যে নৈপুণ্য দেখিয়েছে, তাতে বিশেষজ্ঞদের মতে, বাংলাদেশ-ই চ্যাম্পিয়ন!
 
এদিন দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত এ ফাইনাল ম্যাচের শুরু থেকেই ভারতীয়দের কাঁপিয়ে দিয়েছে বাংলাদেশ। প্রথম ৬ ওভারে মাত্র ৮ রান খরচায় একটি উইকেট তুলে নেয় জুনিয়র টাইগাররা। 

যদিও একপ্রান্ত আগলে রেখে বুদ্ধিদিপ্ত ব্যাটিং করে চলেছিলেন সেমিফাইনালে পাকিস্তানের বিপক্ষে অজেয় সেঞ্চুরি হাঁকানো যশস্বি জাসওয়াল। তাই শঙ্কাও ছিল তাকে ঘিরে। তবে, ১৫৬ রানের মাথায় শরিফুল ইসলাম সেই জাসওয়ালকে ফেরালে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতীয় ইনিংস। শেষ পর্যন্ত ৪৭.২ ওভারে গুটিয়ে যায় ভারত।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৮৮ রান করেন জাসওয়াল ১২১ বল খেলে। আটটি চার ও একটি ছক্কার মার ছিল তার ওই ইনিংসে। এছাড়া তিলক ভার্মার ৩৮ ও জুরেলের ২২ রানই উল্লেখযোগ্য। 

এদিন বাংলাদেশের পক্ষে অভিষেক দাস ৯ ওভার বোলিং করে ৪০ রান খরচায় তিন উইকেট নিয়েছেন। তানজিম হাসান সাকিব ৮.২ ওভারে ২৮ রান খরচায় নিয়েছেন তিন উইকেট। দশ ওভারে ৩১ রান দিয়ে দুই উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি