ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নিজেরাই নিজেদের প্রতিপক্ষ বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৬, ৯ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২১:৪১, ৯ ফেব্রুয়ারি ২০২০

বিষ্ণু-মিশ্রার তাণ্ডবে বিপর্যন্ত বাংলাদেশ

বিষ্ণু-মিশ্রার তাণ্ডবে বিপর্যন্ত বাংলাদেশ

প্রথমবারের মতো বৈশ্বিক আসরে চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়তে বাংলাদেশের প্রয়োজন ১৭৮ রান। সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে দুরন্ত সূচনা করে টাইগাররা। দলীয় পঞ্চাশ করার পরেই যেন মড়ক লাগে। বিষ্ণুর মায়াবী স্পিন ছোবলে একে একে ধরাশায়ী টাইগার যুবারা। তার ওপর দিচ্ছে উইকেট বিলিয়ে, যেন নিজেরাই নিজেদের প্রতিপক্ষ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩৮ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৭ উইকেটে ১৫৪ রান। ক্রিজে আছেন অধিনায়ক আকবর আলী ৩৪ রানে এবং রাকিবুল হাসান ২ রানে। পারভেজ হোসাইন ইমন ৪৭ রান করে আউট হন। 
 
এর আগে বিষ্ণুর পরপর পাঁচ ওভারে একে একে চার উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। এরপরই বিষ্ণুর সঙ্গে যোগ দেন সুশান্ত মিশ্রা। যাতে ৮৫ রানেই পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছে বাংলাদেশ। 

বোলিং-ফিল্ডিং এবং ব্যাটিংয়ের সূচনা, সবকিছুই চলছিল ঠিকঠাক মতোই। ইনিংসের ৯ম ওভারের দ্বিতীয় বলে বিষ্ণুকে ছক্কা হাঁকিয়ে দলীয় পঞ্চাশও পূরণ করে বাংলাদেশ। কিন্তু এক বল পর আবারও হাঁকাতে গিয়ে আউট হয়ে ফেরেন ওপেনার তানজিম হাসান তামিম। ফলে ওই রানেই প্রথম উইকেট হারায় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। আউট হওয়ার আগে ২৫ বলে দুই চার ও এক ছয়ে ১৭ রান করেন জুনিয়র তামিম।

এক ওভার পর এসে টাইগার ইনিংসে আবারও আঘাত হানেন রবি বিষ্ণু। সেমিফাইনালের সেঞ্চুরিম্যান মাহমুদুল হাসান জয়কে (৮) ঘূর্ণি জাদুতে বোল্ড করে দেন ভারতীয় স্পিনার। যাতে ৬২ রানেই দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। একটু পরেই, ব্যাথা পেয়ে মাঠ ছাড়েন ২৫ রান করা পারভেজ হোসাইন ইমন। তৌহিদ হৃদয়ও খালি হাতে ফেরেন সেই বিষ্ণুর শিকার হয়ে। 

হৃদয়ের পর শাহাদাত হোসাইনও (১) বিষ্ণুর বলে স্ট্যাম্পিংয়ের শিকার হলে চতুর্থ উইকেট হারায় বাংলাদেশ। এরপর শামিম এসে আকবরের সঙ্গে জুটি বাধার চেষ্টা করলেও তা ব্যর্থ হয় সুশান্ত মিশ্রার শর্ট পিচ বলে। ডীপ পয়েন্টে ক্যাচ দিয়ে ফেরেন ৭ রান করা শামিম। আর এতেই ৮৫ রানে পাঁচ উইকেট খুইয়ে বসে টাইগাররা।

এখন শেষ ভরসা হয়ে আছেন অধিনায়ক আকবর আলি। তবে, নিজেরাই নিজেদের প্রতিপক্ষ হয়ে না দাঁড়ালে ইতিহাস গড়বে বাংলাদেশ।  

এর আগে প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনাল খেলতে নেমে বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা। ফাইনালে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। টস জিতে প্রথমে বোলিং বেছে নিয়ে ভারতকে ১৭৭ রানেই গুটিয়ে দিয়েছে বাংলাদেশ। অর্থাৎ ১৭৮ রান করতে পারলেই স্বপ্নের বিশ্বকাপ শিরোপার স্বাদ পাবে বাংলাদেশ।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি