ঢাকা, বুধবার   ০৩ মার্চ ২০২১, || ফাল্গুন ১৮ ১৪২৭

মাশরাফিকে নিয়ে সাকিবের আবেগঘন স্ট্যাটাস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৭, ৭ মার্চ ২০২০

সফররত জিম্বাবুয়েকে বাংলাওয়াশের স্বাদ দিয়ে দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারে অধিনায়কত্বের ইতি টেনেছেন বাংলাদেশ ক্রিকেটের উজ্জ্বলতম নক্ষত্র মাশরাফি বিন মর্তুজা। 

বিদায়ী ম্যাচের আগের দিন অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিয়েছিলেন তিনি। শুক্রবার নিজের ৮৮ তম অধিনায়কত্বের ম্যাচে নেতৃত্ব দেন মাশরাফি। এতে দেশের প্রথম ও বিশ্বের ২৫ তম অধিনায়ক হিসেবে ৫০ তম ওয়ানডে জয়ের নজির স্থাপন করেন তিনি। এর মধ্যদিয়ে অনন্য উচ্চতায় পৌঁছে যান চিত্রা নদী পাড় থেকে উঠা আসা এ ক্রিকেটার। 

অধিনায়ক মাশরাফির বিদায় আবেগাপ্লুত করে তুলেছে দলের সবাইকে। ম্যাশও স্মরণ করতে ভোলেননি দলের প্রত্যেকটি খেলোয়াড়কে। বিশেষ করে জুয়াড়ির প্রস্তাব পেয়ে গোপন করায় আইসিসি থেকে ১ বছরের নিষেধাজ্ঞায় থাকা সাকিব আল হাসানকে। দেশের সেরা এ অলরাউন্ডারকে নিয়ে বেশ গর্বিত টাইগার অধিনায়ক। 

এই মুহূর্তে দলে না থাকলেও কাপ্তান মাশরাফির বিদায়ে আবেগাপ্লুত সাকিবও। তাইতো তার বিদায়ে নিজের ফেসবুক টাইম লাইনে ম্যাশকে শ্রদ্ধা, ভালবাসা ও শুভাকামনা জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। 

সাকিব লিখেন, ‘অনেক প্রতিবন্ধকতার পরও মাশরাফিকে হার না-মানার মানসিকতা দেশের ক্রিকেটারদের জন্য উদাহরণ হয়ে থাকবে। একজন সত্যিকারের নেতা ও যোদ্ধা বলতে যা বোঝায় আপনি আমাদের কাছে তার দৃষ্টান্ত হয়ে থাকবেন সব সময়। অনেক প্রতিবন্ধকতা সত্ত্বেও আপনি উৎসাহ জুগিয়েছেন আমাদের। শিখিয়েছেন নিজেদের প্রতি বিশ্বাস রাখতে। আপনার কাছ থেকেই শিখেছি গৌরব ও সম্মানের সঙ্গে দেশের জার্সি গায়ে কীভাবে হৃদয় দিয়ে লড়তে হয় মাঠে।’

এখানেই শেষ নয়। অধিনায়ক মাশরাফিকে না পেলেও সতীর্থ মাশরাফিকে আরও কিছুদিন দেখার আকাঙ্ক্ষা সাকিবের। পাশাপাশি ক্রিকেটে মাশরাফির অবদান যেন কখনও শেষ না হয় সেই চাওয়াটাও জানিয়ে রাখলেন এই চ্যাম্পিয়ন অলরাউন্ডার, ‘নিঃসন্দেহে আমরা দারুণ কিছু সময় কাটিয়েছি মাঠে। কাটাব সামনের দিনগুলোতেও। নিজের উদ্যমে ও ব্যক্তিগত নৈপূণ্যে প্রতিটি মুহূর্তে পাশে থেকে আমাদের প্রেরণা দিয়েছেন। পথপ্রদর্শক হয়ে ও সামনে থেকে নেতৃত্ব দিয়ে যেভাবে দল হিসেবে এগিয়ে যেতে আমাদের সাহায্য করেছেন, তা ভুলব না কখনই। বিনয় ও সম্মানের সঙ্গে টিম টাইগার্স ও জাতীয় পতাকা বিশ্বের বুকে উঁচিয়ে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। হয়তো আমাদের নেতৃত্বের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন কিন্তু আমাদের সবার প্রিয় মাশরাফি ভাই হয়ে সারাটা জীবন থাকবেন আমাদের মাঝে। আগের মতোই আমাদের দেখে রাখবেন। সব সময় যেন আমাদের জন্য আপনার সেরাটা দিতে পারেন, এই শুভকামনা জানাচ্ছি।’

এআই/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি