ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

অজিদের হোয়াইটওয়াশ করল ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৩২, ২৫ জুন ২০১৮ | আপডেট: ১৫:২৫, ২৫ জুন ২০১৮

অস্ট্রেলিয়ার কোচ হিসাবে শুরুটা মোটেও ইতিবাচক হল না জাস্টিন ল্যাঙ্গারের। ঠিক তেমনই স্টিভ স্মিথের জুতোয় পা গালিয়ে অস্ট্রেলিয়ার ওয়ান ডে ক্যাপ্টেন হিসাবে প্রথম সিরিজের অভিজ্ঞতা ভুলে যেতে চাইবেন টিম পেইন। কেপ টাউনের বল বিকৃতি বিতর্ক ঝেড়ে ফেলে নতুন করে যাত্রা শুরু করা অস্ট্রেলিয়া দল ইংল্যান্ডের কাছে পাঁচ ম্যাচের একদিনের সিরিজ হারল ০-৫ ব্যবধানে।
স্মিথ-ওয়ার্নারহীন দূর্বল অস্ট্রেলিয়া দল নিঃসন্দেহে আন্ডারডগ হিসাবে ইংল্যান্ডের বিরুদ্ধে মাঠে নেমেছিল। তবে এমন একতরফাভাবে হোয়াইটওয়াশ হতে হবে তাদের, এমনটা আশা করা যায়নি আগে থেকে। সিরিজ জয় নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। ওল্ড ট্র্যাফোর্ডে নিয়ম রক্ষার পঞ্চম তথা শেষ একদিনের ম্যাচে ইংল্যান্ড জয় তুলে নেয় ১ উইকেটে সংক্ষিপ্ত ব্যবধানে।
ম্যাঞ্চেস্টারে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩৪.৪ ওভারে ২০৫ রানে অলআউট হয়ে যায়। ট্রেভিস হেডদলের হয়ে সর্বোচ্চ ৫৬ রান করেন৷ ৪২ বলের ইনিংসে তিনি ৯টি বাউন্ডারি মেরেছেন। এছাড়া ডার্সি শর্ট ৫২ বলে অপরাজিত ৪৭ ও অ্যালেক্স ক্যারি৪০ বলে ৪৪ রান করেন। বাকিদের মধ্যে দু’অঙ্কের রান করেন অ্যারন ফিঞ্চ (২২) ও কেন রিচার্ডসন (১৪)।
মঈন আলি ৪৬ রানের বিনিময়ে ৪ উইকেট নেন। ৪৪ রানে ২ উইকেট নিয়েছেন স্যাম কুরান। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন লিয়াম প্লাঙ্কেট ও আদিল রশিদ। অস্ট্রেলিয়ার দু’জন ব্যাটসম্যান রানআউট হয়েছেন।
জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড ৪৮.৩ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ২০৮ রান তুলে ম্যাচ জিতে যায়। ১১০ রানের অনবদ্য ইনিংস খেলে অপরাজিত থাকেন জোস বাটলার৷ তিনি একাই ম্যাচ ছিনিয়ে নিয়ে যান অস্ট্রেলিয়ার কাছ থেকে৷ ১২২ বলের ইনিংসে তিনি ১২টি চার ও ১টি ছক্কা মেরেছেন৷ অ্যালেক্স হেলস ও আদিল রশিদ দু’জনেই ২০ রান করে যোগদান রাখেন।
শেষ উইকেটের জুটিতে জ্যাক বল যথাযথ সঙ্গত করেন বাটলারকে৷ ম্যাচের সেরা হয়েছেন বাটলারই। সিরিজ সেরাও তিনি। অজিদের হয়ে শেষ ম্যাচে তিনটি করে উইকেট নিয়েছেন স্ট্যানলাক ও রিচার্ডসন৷ দু’টি উইকেট মার্কাস স্টইনিসের৷ একটি উইকেটে পেয়েছন অ্যাস্টন এগর।
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি