ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

অধ্যাপক স্বপ্নীল এসএএএসএল-এর সম্পাদক নির্বাচিত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:১৯, ১৪ জুলাই ২০১৮

সাউথ এশিয়ান অ্যাসোসিয়েশন ফর দি স্টাডি অব দি লিভার (এসএএএসএল)-এর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অধ্যাপক মামুন আল মাহতাব (স্বপ্নীল)।

গতকাল শুক্রবার নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত অ্যাসোসিয়েশনের কার্যকরী কমিটির সভায় অধ্যাপক স্বপ্নীল সর্বসম্মতিক্রমে এসএএএসএল-এর সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখমুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে লিভার বিভাগের চেয়ারম্যান। এছাড়াও তিনি জাপানের এহিমে বিশ্ববিদ্যালয়ের গ্যাস্ট্রোএন্টারোলজি ও মেটাবোলজি বিভাগের ভিজিটিং রিসার্চার।

অধ্যাপক স্বপ্নীল ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে ১৯৯৫ সালে এমবিবিএস এবং লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯৮ সালে গ্যাস্ট্রোএন্টারোলজিতে এমএসসি পাশ করেন।

এরপর ২০০৬ সালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে হেপাটোলজি বিষয়ে এমডি ডিগ্রি অর্জন করেন।

অধ্যাপক স্বপ্নীল আমেরিকান কলেজ অব গ্যাস্ট্রোএন্টারোলজি, ইন্ডিয়ান কলেজ অব ফিজিসিয়ানস, রয়েল কলেজ অব ফিজিশিয়ানস অব আয়ারল্যান্ড এবং রয়েল কলেজ অব ফিজিশিয়ানস অব লন্ডনের ফেলো।

এছাড়াও তিনি মালয়শিয়ার ইউনিভার্সিটি অব মালয়া, ইরানের তেহরান ইউনিভার্সিটি, ভারতের মাদ্রাজ ইউনিভার্সিটি ও এপিজে আবুল কালাম প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং দেশে ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পিএইচডি প্রোগ্রামের সুপারভাইজার ও পরীক্ষক।

 

এমএইচ/ এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি