ঢাকা, মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪

অনিয়মের অভিযোগে ২ ইউপি চেয়ারম্যান ও ৪ সদস্য বরখাস্ত

বরগুনা প্রতিনিধি 

প্রকাশিত : ২০:২০, ২ জুন ২০২০

বরগুনায় জেলেদের চাল আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২ ইউপি চেয়ারম্যান ও ৪ জন ইউপি সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্তরা হলেন,বরগুনা সদর উপজেলার ৯নং এম বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ নেওয়াজ সেলিম, ১০নং নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুয়ায়ন গোলাম কবির এবং ১০নং ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মেম্বার মো.আবু হানিফ ও ৮নং ওয়ার্ডের মেম্বার মো. হারুন আর রশিদ, সংরক্ষিত মহিলা মেম্বার  মোসাম্মদ রানী বেগম ও সাবিনা ইয়াসমিন পলি।

মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়েছে, নিয়ম বহির্ভূতভাবে মৎস্য ভিজিএফের চাল ৮০ কেজির স্থলে ৬০ কেজি করে জেলেদের মাঝে বিতরণ করা হয়েছে। এছাড়াও বালিয়াতলী ইউনিয়নের দুই গ্রামপুলিশকে জেলেদের চাল প্রদান করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় উল্লেখিত জনপ্রতিনিধিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসকের সুপারিশ এর ভিত্তিতে তাদেরকে বরখাস্ত করা হয়েছে।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, মন্ত্রণালয় থেকে প্রাপ্ত চিঠির ভিত্তিতে ইতোমধ্যেই উপজেলা নির্বাহী অফিসার কে চিঠি ইস্যু করেছেন। এখন থেকে দুটি ইউনিয়নের চেয়ারম্যান হিসেবে প্যানেল চেয়ারম্যানগণ দায়িত্ব পালন করবেন বলে তিনি জানিয়েছেন।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি