ঢাকা, বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪

অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৪:৪৪, ১১ জুন ২০১৭ | আপডেট: ১৫:২৯, ১১ জুন ২০১৭

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এ গ্রুপের খেলায় বৃষ্টি আইনে অস্ট্রেলিয়াকে ৪০ রানে হারিয়েছে ইংল্যান্ড। এই জয়ের প্রথমবারের মত আইসিসির বৈশ্বিক কোন টুর্নামেন্টে সেমিফাইনালে উঠলো বাংলাদেশ। জয়ের জন্য ২৭৮ রানের লক্ষ্যে ইংল্যান্ড ব্যাটিংয়ে নামলে ৪ উইকেটে ২৪০ রানের পর বৃষ্টি নামে। এরপর আর খেলা মাঠে না গড়ালে জয়ী ঘোষণা করা হয় ইংলিশদের। বিস্তারিত সৌরভ ইমামের রিপোর্টে।
নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের নান্দনিক জয়ে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখে বাংলাদেশ। এরপর দেশের ক্রিকেট সমর্থকদের চোখ ছিল ইংল্যান্ড অস্ট্রেলিয়া ম্যাচের দিকে।
হাইভোল্টেজ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত অস্ট্রেলিয়ার। শুরুটা ভাল না হলেও, অ্যারন ফিঞ্চ আর দলপতি স্টিভেন স্মিথের দায়িত্বশীল ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় অস্ট্রেলিয়া। ওপেনার ৬৮ রানে আউট হওয়ার পর ৫৬ রানের কার্যকর ইনিংস খেলেন স্মীথ। আর শেষ দিকে ৭১ রানের অপরাজিত ইনিংস খেলেন ট্রাভিজ হেড।
জয়ের জন্য ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি ইংল্যান্ডেরও। ৩৫ রানে ৩ উইকেট হারিয়ে ব্যাকফুটে চলে যায় স্বাগতিকরা। এরপর স্টোকস আর দলপতি মর্গ্যানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ঘুরে দাঁড়ায় ইংল্যান্ড। মরগ্যান ৮৭ রানে আউট হলেও কিছুটা সংশয়ে পড়ে ইংলিশরা। কিন্তু ১০২ রানে অপরাজিত থেকে দলকে জয়ের তীরে ভেড়ান স্টোকস।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি